1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

দক্ষিণ আফ্রিকাই ফেভারিট : বাংলাদেশ কোচ

  • আপডেটের সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০১৫
  • ৪৯ দেখা হয়েছে
ভারত সিরিজ শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছিলেন, ভারতের চেয়েও কঠিন হবে দক্ষিণ আফ্রিকা সিরিজ। অধিনায়কের কথার প্রতিধ্বনি কোচের কণ্ঠেও। চন্দিকা হাথুরুসিংহে বরং আরেকটু এগিয়ে ফেভারিটই ঘোষণা করে দিলেন দক্ষিণ আফ্রিকাকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের রেকর্ড বরাবরই বাজে। আন্তর্জাতিক ক্রিকেটে ২৪ বারের দেখায় জয় মাত্র একটি, ২০০৭ বিশ্বকাপের সুপার এইটে। সামর্থ্য ও শক্তিমত্তায়ও বাংলাদেশের চেয়ে অনেকটা এগিয়ে দক্ষিণ আফ্রিকা। সব মিলিয়ে প্রতিপক্ষই ফেভারিট, শুক্রবার সংবাদ সম্মেলনে বললেন হাথুরুসিংহে।
“সব ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকা অনেক অনেক দিন ধরে দারুণ শক্তিশালী এক দল। বছরের পর বছর ধরে ওরা ধারাবাহিক ক্রিকেট খেলে আসছে। আমার মতে, ওরাই ফেভারিট।” তাই বলে মাঠে নামার আগেই হাল ছাড়ছেন না কোচ। ওয়ানডেতে অন্তত দক্ষিণ আফ্রিকাকে কঠিন চ্যালেঞ্জ জানাবে তার দল, বিশ্বাস হাথুরুসিংহের।
“সব ফরম্যাটেই ওরা দারুণ শক্তিশালী দল দীর্ঘ সময় ধরে। কোনো একটা সংস্করণে আমাদের বাড়তি সম্ভাবনা সেভাবে দেখছি না। তবে এই মুহূর্তে আমরা দারুণ আত্মবিশ্বাসী ওয়ানডে দল। আশা করি, ওদের আমরা যতটা সম্ভব বেগ দিতে পারব।”
হাতুরুসিংহের ‘রোমাঞ্চকর’ বাংলাদেশ
গত ১০ মাস নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা সময় কাটাচ্ছে বাংলাদেশ। এই সাফল্যের নেপথ্য নায়কদের একজন প্রধান কোচ চন্দিকা হাতুরুসিংহে বেশি তৃপ্তি পাচ্ছেন বাংলাদেশের জয়ের ধরন দেখে। গত বিশ্বকাপ থেকে বাংলাদেশের শরীরী ভাষা আলাদা করে নজর কেড়েছে গোটা ক্রিকেট বিশ্বের। আগের মতো হারার আগেই হারে না বাংলাদেশ, ভড়কে যায় না প্রতিপক্ষের নামে। শরীরী ভাষায় ফুটে ওঠে লড়াইয়ের সংকল্প; মাঠে মনোভাব প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার। দলের জয়রথ আর এই মানসিকতা, সব মিলিয়েই বেশ উচ্ছ্বসিত হাতুরুসিংহে।
মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেন, “বাংলাদেশ ক্রিকেটের জন্য এখন রোমাঞ্চকর সময়। এমনিতে দল জিততে থাকলে সবসময়ই ভালো লাগে। কিন্তু শুধু জয়ই শেষ কথা নয়। আমাদের জন্য এটি আরও বেশি রোমাঞ্চকর হলো আমরা যেভাবে খেলছি ও জিতছি।”
আগামী রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়ে জয়ের ধারা বজায় রাখার লড়াইয়ে নামতে যাচ্ছে হাথুরুসিংহের শিষ্যরা। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ছাড়াও তিন ম্যাচের ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলবে স্বাগতিকরা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com