1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

নেতৃত্ব পেয়ে অবাক কক্সবাজারের মুমিনুল

  • আপডেটের সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪৩ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব পেয়ে চমকে গেছেন মুমিনুল হক। তবে হঠাৎ পাওয়া চ্যালেঞ্জটা তিনি নিচ্ছেন। যদিও ভারত সফরে বাংলাদেশের টেস্ট দলের অন্যতম এই ভরসার মূল লক্ষ্য ব্যাটিং অনুশীলন সেরে নেওয়া। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে যে যাচ্ছেন, সেটা অনেকটাই নিশ্চিত ছিলেন মুমিনুল হক। তবে ভাবতে পারেননি, দল ঘোষণায় তার জন্য থাকছে বড় এক চমক! মঙ্গলবার ভারত সফরের জন্য ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি। সেই দলের অধিনায়ক করা হয়েছে বাঁহাতি এই মুমিনুলকে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই বাঁহাতি ব্যাটসম্যান বললেন, নেতৃত্ব পেয়ে নিজেই চমকে গেছেন ভীষণ! এমনিতে মুমিনুল কম কথার মানুষ। তবে ছোট ছোট রসিকতায় মুমিনুলের তুলনা মেলা ভার। অধিনায়কত্বের প্রসঙ্গেই যেমন বললেন, “খুব ভালো হয়েছে। অধিনায়ক হওয়ায় এখন সব ম্যাচ খেলতে পারব, নইলে হয়ত ২-১ ম্যাচ বসে থাকতে হতো!” মজা করা শেষে অবশ্য অধিনায়কত্ব পেয়ে নিজের বিস্মিত হওয়ার কথা জানালেন। “আমার কোনো ধারণাই ছিল না যে, আমাকে অধিনায়ক করা হচ্ছে। খবরটি শুনে তাই অবাক হয়েছি অনেক। ভাবতে পারিনি যে, আমাকে অধিনায়ক করা হবে। আমার ওপর আস্থা রাখায় বিসিবিকে ধন্যবাদ। চেষ্টা করব ভালো করার।” এই প্রথম ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন মুমিনুল। এর আগে জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের। এছাড়া গত এপ্রিলে বাংলাদেশ সফরে আসা পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন বিসিবি একাদশকে। নেতৃত্বের টুকটাক অভিজ্ঞতা আছে ঘরোয়া ক্রিকেটেও।
১৫ জনের বাংলাদেশ ‘এ’ দলের ১৪ জনেরই আছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা। দল নিয়ে তাই বেশ সন্তুষ্ট মুমিনুল। “দল খুব ভালো হয়েছে, আমি খুশি। জাতীয় দলের আমরা সবাই আছি, নতুন কিছু মনে হবে না। অনেকেরই অনুশীলন দরকার, অনেকেই দলে ফেরার আশায় আছে। আশা করি আমরা ভালো কিছু করতে পারব।”
বাংলাদেশের বিপক্ষে ভারতও শক্তিশালী ‘এ’ দল খেলাবে বলে খবর ভারতীয় সংবাদমাধ্যমের। থেলতে পারেন মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়নারা। প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী দল পেলে খুশি হবেন মুমিনুলও। “ওদের দল যত শক্তিশালী হবে, আমাদের জন্য ততই ভালো। অনুশীলন ভালো হবে, অনেক কিছ শিখতে পারব আমরা। ভালো দলের বিপক্ষে ভালো করলে আত্মবিশ্বাসও বেশি থাকবে।”
তবে নেতৃত্ব নিয়ে রোমাঞ্চ বা ভাবনা মুমিনুলের আছে সামান্যই। সামনের অস্ট্রেলিয়া সিরিজ আর তারপর ব্যস্ত মৌসুমের আগে নিজেকে ঝালিয়ে নিতে চান তিনি। “নেতৃত্বের অভিজ্ঞতা তো হবেই। তবে অধিনায়ক হিসেবে কিছু দেখানো বা প্রমাণ করার ভাবনা নেই আমার। বরং ব্যাটিং নিয়েই ভাবছি। নতুন মৌসুমের আগে নিজেকে প্রস্তুত করার খুব ভালো একটি সুযোগ এই সফর। সুযোগটি পুরোপুরি কাজে লাগাতে চাই।” ১৩ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল। ভারতে খেলবে তিনটি ৫০ ওভারের ও দুটি তিন দিনের ম্যাচ।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com