1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

পর্যটকদের জন্য উন্মুক্ত হলো সুন্দরবনের দ্বার

  • আপডেটের সময় : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৪১ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে সুন্দরবন। তবে স্বাস্থ্যবিধি মেনেই পর্যটকদের প্রবেশ করতে হবে সুন্দরবনে। প্রবেশ উন্মুক্ত হওয়ার পর প্রথম দিনে রোববার (১ নভেম্বর) দুপুর ১২টা পর্যন্ত সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পরিদর্শনের জন্য গিয়েছেন ৩৬ জন পর্যটক।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কলাগাছি এলাকা দিয়ে এসব পর্যটক সুন্দরবনে প্রবেশ করেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘ সাত মাস বন্ধের পর সুন্দবরনে প্রবেশ উন্মুক্ত হওয়ার প্রথম দিনেই পরিবার নিয়ে সুন্দরবন ভ্রমণে গিয়েছেন সাতক্ষীরা জেলা খাদ্য বিভাগের কর্মকর্তারা।

শ্যামনগর খাদ্য গুদাম কর্মকর্তা আমিনুর রহমান বুলবুল জানান, করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সুন্দরবনে প্রবেশ। ইচ্ছা থাকলেও সুন্দরবন দেখা সম্ভব হয়নি। তবে জেলা কর্মকর্তার পরিবারের সঙ্গে আজ পরিদর্শনে এসেছি। খুবই ভালো লাগছে। মনে হচ্ছে প্রকৃতি নতুন সাজে সেজেছে। পর্যটকদেরও ভিড় বাড়ছে।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্চের বন কর্মকর্তা আবুল হাসান জানান, করোনা ভাইরাসের কারণে সংসদীয় কমিটির নির্দেশনায় গত ২৫ মার্চ থেকে সুন্দরবনে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়।

satkhira-sundorbon-2.jpg

তিনি আরও বলেন, সুন্দরবনে প্রবেশের আরেকটি পয়েন্ট দোবেকী। সেখানে ‘বুলবুল’ ঝড়ের সময় পর্যটকদের ওঠানামা করার জেটি ভেঙে পর্যটকদের সুন্দরবনে প্রবেশ বন্ধ হয়ে যায়। এখন জেটি ঠিক করা হয়েছে। সেখান দিয়েও প্রবেশের অনুমতি দেবে ডিএফও।

সেখান দিয়ে সুন্দরবন প্রবেশের জন্য কেউ এখনও আবেদন করেনি। আবেদনের পর ডিএফও অনুমতি দেবে। বর্তমানে কলাগাছি এলাকা দিয়ে সুন্দরবনে প্রবেশ করছেন পর্যটকরা।

সুন্দরবনে প্রবেশের পূর্বশর্ত হচ্ছে, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনেই প্রবেশ করতে হবে সুন্দরবনে। মাস্ক পরিধান বাধ্যতামূলক। এছাড়া বাকি স্বাস্থ্যবিধিও মানতে হবে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com