1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে মনোমুগ্ধকর স্পট “নিভৃতে নির্সগ”

  • আপডেটের সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯১ দেখা হয়েছে

এম আবু হেনা সাগর, সুরাজপুর থেকে ফিরে :

আঁকাবাঁকা সড়ক আর নয়নাভিরাম সৌন্দর্য মন্ডিত আরেক নতুন পর্যটনকেন্দ্র নিভৃত নির্সগ।
চকরিয়ার এই পর্যটন স্পটটি দীর্ঘকাল ধরে পৃষ্ট পোষকতায় অভাবে নিভৃতেই রয়েছিল।

জানা যায়, চকরিয়ার সুরাজপুর-মানিকপুরের মাতামুহুরী নদীর কোলঘেঁষে নয়নাভিরাম সৌন্দর্যমণ্ডিত নব পর্যটন স্পট ‘নিভৃতে নিসর্গ’। দুপাশ পাহাড়ের মাঝ দিয়ে আঁকাবাঁকা নদী পথ বয়ে চলা এ পর্যটন কেন্দ্র। পর্যটকদের হাতছানি ডাকছে। স্পটের কিছুদূর যেতে না যেতেই শ্বেত পাথরের বিশাল পাহাড়।

পাহাড়ে লুকিয়ে থাকা মনোমুগ্ধকর সৌন্দর্যের আধারকে পর্যটন স্পটে গড়ে তোলার অবিরাম প্রচেষ্টা যেন অব্যাহত রয়েছে। পর্যটকদের দাবী, বিপুল সম্ভাবনাময় পর্যটন সমুদ্র সৈকতসহ পর্যটকের কাছে প্রায়শ আকর্ষণ করছেন নানা পর্যটন স্থান। কিন্তু যাতায়াতের অসুবিধা, অনুপ যোগী চলাচল ব্যবস্থা, দর্শনীয় স্থানে পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাব এবং প্রচার-প্রচারণা না থাকায় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠছেনা এটি । পর্যটকদের আকর্ষণ বৃদ্ধির জন্য নিভৃত নির্সগ কে আরো মনোমুগ্ধকর করে গড়ে তোলার দাবী স্থানীয়দের।

শুক্রবার (৫ ফ্রেরুয়ারী) সকালে পর্যটন কেন্দ্র ভ্রমনে গেলে এমন মনোমুগ্ধকর দৃশ্যপট চোখে পড়ে। নতুন করে যুক্ত হল সুরাজপুর-মানিকপুর মাতামুহুরী নদীর কূলঘেষে এই পর্যটন স্পট নিভৃতে নিসর্গ। এই কেন্দ্রটি দুরদুরান্ত থেকে আসা পর্যটকদের জন্য আরেক খোরাফ বটে। দেখতে বেশ মানাই সই। নৌকা ভ্রমন যেন নজর কাটে স্পর্টে আসা নরনারীদের মন।

বৃহত্তর ঈদগাঁও পথশিশু ব্লাড এসোসিয়েশনের এডমিন ইমরান তাওহীদ রানা জানান, পাহাড়ে অনেক কিছু রয়েছে। যা অনেকের অজানা। দীর্ঘতম সমুদ্র সৈকতে ভ্রমনে করতে এসে সন্তুষ্ট হতে পারছেনা বহুজন। যদি স্পটটি পর্যটকদের জন্য দৃষ্টিনন্দন করে গড়ে তোলা যায়, তাহলে নিরিবিলি পরিবেশে পর্যটক সমাগম বৃদ্বি পাবে। সেই সব বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের সু-নজর একান্ত জরুরী বটে।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com