1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
ঈদগাঁওতে অবৈধ গ্যাস সিলিন্ডারের গুদামে ভয়াবহ বিস্ফোরণ : দগ্ধ ২ করোনার অ্যান্টিজেন পরীক্ষায় প্রস্তুত ১০ জেলা লালদিঘী পাড় মসজিদের শুভ উদ্বোধন ও ২৬ জন মুচিকে স্থায়ী দোকান দিলো কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ইসলামাবাদে হাতির পালের বসতবাড়ী ভাংচুর: চরম আতংকে এলাকাবাসী হিমছড়ি পাহাড়ের সিঁড়ি থেকে পড়ে কিশোরের মৃত্যু প্রথম ধাপে ভাসানচরে পৌঁছেছে ১৬৪২ রোহিঙ্গা একদিনে আরও ২৪ মৃত্যু, নতুন শনাক্ত ২২৫২ কর্ণফুলী নদী হতে রোহিঙ্গা ভর্তি ৭টি জাহাজ ভাসানচরের পথে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসাদুজ্জামান নূর করোনা ভ্যাকসিনকে ‌‘বিশ্ব জনপণ্য’ বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর

পর্যটক শুন্য দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন

  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০১৫
  • ১৫ দেখা হয়েছে

আব্দুল মালেক, সেন্টমার্টিন :
বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনদ্বীপ এখন পর্যটক শুন্য।  প্রতি বছরের ঈদের দিন থেকে পর্যটকের আগমণ শুরু হলেও কিন্তুু এই বছরের শুরুতেই দেখা মিলছেনা কোন পর্যটকের।
গত ১৯ জুলাই নৌকায় করে সেন্টমার্টিনে আসা পর্যটক আসিফ বলেন, আমরা পাঁচ বন্ধু টেকনাফ শহর থেকে স্থানীয় সার্ভিস বোটে সেন্টমার্টিনে আসি। সমুদ্রের ঢেউয়ের উত্তালে আধমরা হয়ে সেন্টমার্টিনে পৌছাই। সেন্টমার্টিনের সৌন্দর্য দেখে নৌকায় আসার কষ্ট সব ভূলে যায়। জাহাজে আসতে পারলে ভাল হতো।
কেয়ারী জাহাজের টেকনাফ ইনচার্জ শাহ্ আলম বলেন, ঈদের ছুটিতে দেশী বিদেশী হাজারু পর্যটক সেন্টমার্টিন যাওয়ার জন্য আসলেও জাহাজ না যাওয়ায় পর্যটকরা  যেতে পারছেনা। প্রাকৃতিক বিপর্যয়ের কারণে জেলা প্রশাসক মহোদয়ের অনুমতি না পাওয়ায় জাহাজ টেকনাফ ছেড়ে সেন্টমার্টিন যাচ্ছেনা। অনুমতি মিললেই জাহাজ সেন্টমার্টিন যাবে।
সী-প্রবাল টুরিজ্যমের ডাইরেক্টর এম এ রহিম বলেন, ১৭ জুলাই থেকে কক্সবাজারে পর্যটকদের ভিড়ে মুখরিত বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার। কক্সবাজাের যে পরিমাণ পর্যটকের আগমণ বেশির ভাগই সেন্টমার্টিন যাওয়ার আগ্রহ প্রকাশ করলেও জাহাজ না যাওয়ায় যেতে পারছেনা
সেন্টমার্টিন ভ্যান মালিক সমিতির সভাপতি মোঃ ইসহাক বলেন, দ্বীপের সকল দোকান,ভ্যান গাড়ি, আবাসিক হোটেল,কটেজ, রেস্টুরেন্টসহ সব প্রস্তুত করে রেখেছে দ্বীপবাসী। যদি জাহাজ আসে সকলের উপকার হবে মনে করছি।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com