1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
পরিবার নিয়ে দেখা যায় এমন চলচ্চিত্র বানাতে হবে : প্রধানমন্ত্রী টেকনাফে নাফনদীতে গোলাগুলি ; ৫ লক্ষাধিক ইয়াবাসহ অস্ত্র-কার্তুজ ও কিরিচ উদ্ধার ঈদগাঁও ছাত্রলীগের কমিটিতে আসতে নেতাদের লবিং তৎপরতা ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬, জেগে উঠেছে আগ্নেয়গিরি ঈদগাঁওতে লবনের মাঠে পুরোদমে নেমেছে চাষীরা মেসেজ নয়, সম্পর্ক মজবুত করতে কল করুন বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল : মহেশখালীকে ৩-২ গোলে হারিয়ে সেমিফাইনালে টেকনাফ প্রফেসর মোশতাক আহমদ নাগরিক শোকসভার প্রস্তুতি কমিটি গঠিত চট্রগ্রাম বিভাগের (স্বাস্থ্য) সহকারী পরিচালক হলেন ঈদগাঁও সন্তান ডা: কামরুল ভোট দিতে ‘সহযোগিতা’ করতে গোপন বুথে নৌকার এজেন্ট

পাসপোর্ট অফিসে আর্থিক হয়রানী কমছে না

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০১৫
  • ২০ দেখা হয়েছে

এম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :
কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালাল বিতাড়িত হওয়ার ধোয়া তুললেও আসলে দালাল কমেনি। শত চেষ্টা করেও পাসপোর্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের হাত থেকে বর্হিগমনেচ্ছুক পাসপোর্ট আবেদনকারীদের হয়রানী কমানো যাচ্ছে না। সাইনবোর্ড লাগিয়ে নিজেরা সাধু সাজার চেষ্টা করলেও পাসপোর্ট আবেদনকারী সহ সচেতন মানুষই জানেন ওই কর্মকর্তা ও কর্মচারীদের আসল রূপ।
টাকা না দিলে বিভিন্ন অজুহাত। আর টাকা দিলেই সব মাফ। এ কারবার এখন ওপেন সিক্রেট। অবাধে দুর্নীতি করার অভিযোগে পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক শওকত কামালের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছিল হয়রানীর শিকার লোকজন। কিন্তু বহাল তবিয়তে রয়েছে তারা। কারণ তাদের হাত অনেক লম্বা। তারা সরকারী আমলা। দূর্নীতি করেন ভাগবাটোয়ারাও করেন। এমন কথাই জানালেন পাসপোর্ট ফরম জমাদানকারী কর্মকর্তা উচ্চমান সহকারী আবু হানিফ মুস্তফা কামাল।
তিনি উচ্চ গলায় মিডিয়া ম্যানেজ করেই হচ্ছে সব। আসলে কারা মিডিয়া, কাদের কথা তিনি বলেছেন তা অবশ্য স্পষ্ট করেননি। তিনি দাবী করেন, সব প্রমাণ আছে এখান থেকে কারা কারা ভাগ পায়।
হয়রানীর শিকার লোকজনের অভিযোগ, আগের মতোই প্রতি পাসপোর্ট আবেদন ফরমের বিপরীতে দেড় হাজার টাকা নগদ নেয়া হচ্ছে। এখানে কোন ছাড় নেই। দালাল আর পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের মধ্যে ত্রিমূখি বিরোধ ও রশি টানাটানি নিয়ে বেশ কয়েকটি লংকা কান্ডের ঘটনা ঘটেছিল। এরই জের ধরে সহকারী পরিচালক (এডি) শরীফুল ইসলাম সম্প্রতি বদলি হন। কিন্তু বিভিন্ন কৌশলে দূর্নীতিগ্রস্থ ডিএডি শওকত কামাল ও উচ্চমান সহকারী আবু হানিফ মোস্তফা কামাল বহাল রয়ে যান। এর মধ্যে দালাল সিন্ডিকেটের সাথেই ভুল বুঝাবুঝি। তা অবশ্য সমাধানও হয়ে গেছে বলে একটি সুত্র জানান।
এব্যাপারে জানার জন্য ডিএডি শওকত কালালের ব্যক্তিগত মোবাইলে এবং ল্যান্ড ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও তিনি ফোন ধরেননি।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com