1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
টেকনাফে ১ কেজি ক্রিষ্টাল মেথসহ রোহিঙ্গা আটক সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ সামগ্রি ও খাবার ‍দিল স্বেচ্ছাসেবী সংগঠন বেটার টুগেদার বিডি বেগম খালেদা জিয়া’র রোগমুক্তি কামনায় কক্সবাজারে দোয়া মাহফিল করোনায় আরও ৪৫ প্রাণহানি, শনাক্ত ১২৮৫ কলাতলী থেকে ১ লক্ষ ২০ হাজার ইয়াবাসহ মা ও ছেলে আটক দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর আমরা একে অপরের অত্যন্ত আপন: শেখ হাসিনাকে মমতা আব্দুল মোনাফের বাবার মৃত্যুতে টেকনাফ সমিতি ইউএই’র শোক প্রকাশ খলিলুর রহমান সিভাসু’র অফিসার সমিতির সভাপতি মনোনীত হওয়ায় টেকনাফ সমিতি ইউএই’র  অভিনন্দন রমজান উপলক্ষে বাংলাদেশকে ৫০ টন খাদ্য সহায়তা দিয়েছে আমিরাত সরকার

পিছু হটল মিয়ানমারের বিচ্ছিন্নবাদী এএলপি ও এএ

  • আপডেটের সময় : বুধবার, ২৬ আগস্ট, ২০১৫
  • ৩৪ দেখা হয়েছে

রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) :
বান্দরবানের থানছি উপজেলায় রেমাক্রী ইউনিয়নের বড় মদক এলাকায় অতিরিক্ত বিজিবি ও সেনা সদস্য মোতায়ন করার হয়েছে এমন সংবাদ শুনে পিছু হটেছে মিয়ানমারের আরাকান রাজ্যের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরাকান আমি (এএ)। থানচি উপজেলায় ঘটনাস্থলে আলীকদম সেনা জোন থেকে সেনাবাহিনীর একটি চৌকস দল বিকাল ৩টায় থানচি রেমাক্রির উদ্দেশ্যে আলীকদম থেকে রওনা করে গিয়েছে বলে জানান, আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মিজানুর রহমান (পিএসসি)। বেলা ২টার পর থেকে গোলাগুলি বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেন।
সূত্র মতে, ইতোমধ্যে ২ প্লাটুন সেনা সদস্য হেলিকপ্টারে করে ঘটনাস্থলে পৌঁছে বিজিবি’র সদস্যদের সাথে যোগ দিয়েছে। দূর্গম এলাকা হওয়ায় ঘটনাস্থলের উপরে হেলিকপ্টার থেকে টহল অব্যাহত রয়েছে। বলিপাড়া বিজিবির ব্যাটালিয়ন থেকে বিজিবির সদস্যদের বড় মদক তিন্দু রেমাক্রী ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। একইসাথে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সতর্কতা জারী করা হয়েছে।
থানচির সিংগাফা মৌজার হেডম্যান সিং মৈ অং মারমা বলেন, এই ঘটনার পর স্থানীয় আদিবাসীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বড় মদক বাজার ও স্থানীয় আদিবাসীপল্লীর লোকজন বাসার মধ্যেই একপ্রকার অবরুদ্ধ অবস্থায় আছে। স্থানীয় প্রশাসন থেকে তিন্দু, রেমাক্রী ও বড় মদক এলাকায় যাতায়াত বন্ধ রাখা হয়েছে।
দীর্ঘদিন ধরে মিয়ানমারের আরাকান রাজ্যের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরাকান আর্মি (এএ) জেলার থানচি উপজেলার দুর্গম এলাকায় গভীর অরণ্যে ঘাঁটি গেড়ে খুন, অপহরণ ও চাঁদাবাজি করে আসছে, এমন অভিযোগ স্থানীয়দের।
থানচির রেমাক্রী ইউনিয়নের চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা জানিয়েছেন, বুধবার সকালে থানচির বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ্য করে আরাকান আর্মির সদস্যরা গুলি চালায়।
প্রসঙ্গত, বান্দরবানের থানচি’র বড় মদক এলাকায় সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে না ওঠার কারণে এলাকার মানুষ মূলত ঝুঁকি নিয়ে নৌপথে যাতায়াত করে থাকে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com