1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

পুরুষে রুপান্তরিত হলো স্কুল ছাত্রী!

  • আপডেটের সময় : সোমবার, ১০ আগস্ট, ২০১৫
  • ৫১ দেখা হয়েছে
কক্সবাজার আলো ডেস্ক :
বগুড়ার ধুনটে সানজিদা খাতুন (১৪) নামের এক স্কুল ছাত্রী পুরুষে রুপান্তরিত হয়েছে। প্রায় ৩ মাস আগে থেকে ওই ছাত্রীর দৈহিক গঠন পরিবর্তন হতে থাকে। রোববার রাতে তার পুরুষে রুপান্তর হওয়ার ঘটনা প্রকাশ পায়। সানজিদা খাতুন আনারপুর গ্রামের কৃষক আব্দুল বারীর মেয়ে এবং ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী।
পারিবারিক সূত্রে জানা যায়, আনারপুর গ্রামের আব্দুল বারী প্রান্তিক কৃষক। স্ত্রী গাধূলী বেগম গৃহিনী। এই দম্পত্তির ৪ কন্যা সন্তান রয়েছে। ৪ বোনের মধ্যে সানজিদা ছোট। সে ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। সানজিদা মাস তিনেক আগে থেকে তার শরীরের পরিবর্তন লক্ষ্য করে। প্র¯্রাব করতে গিয়ে তার প্রথম অনুভূতি হয়। এর পর ধীরে ধীরে তার লিঙ্গ পরিবর্তন হতে থাকে। এ বিষয়টি মা বাবা ও পরিবারের লোকজনকে অবহিত করে। প্রায় এক মাস আগে শারীরিক পরিবর্তনের মাধ্যমে পুরুষে রূপান্তরিত হয়। তবে পরিবারের লোকজন এ বিষয়টি প্রকাশ করেনি। এ কারনে স্থানীয় বাসিন্দার বিষয়টি টের পায়নি। এক পর্যায়ে সানজিদাদের বাড়ীতে বেড়াতে আসা নিকট আত্মীয়রা বিষয়টি টের পান। পরে এ বিষয়টি থানা পুলিশ অবহিত করেন ওই আত্মীয়। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এতে সানজিদার পুরুষ হওয়ার ঘটনা প্রকাশ পায়।
সানজিদা খাতুন জানায়, প্রথমে সপ্নের মাধ্যমে জানতে পারে নারী থেকে পুরষে রুপান্তরিত হওয়ার বিষয়টি। পূর্ণাঙ্গ পুরুষে রূপান্তিরিত না হওয়া পর্যন্ত এ বিষয়টি প্রকাশ করা নিষেধ ছিলো বলে স্বপ্নে তাকে জানানো হয়। এ কারনে বিষয়টি পরিবারের লোকজন ছাড়া অন্য কাউকে জানানো হয়নি।
তবে এ বিষয়টি প্রকাশের পর সোমবার ভোর থেকে কৌতুহলী জনতা সানজিদা খাতুনকে এক নজর দেখার জন্য আব্দুল বারিকের বাড়িতে ভীড় জমায়। বেলা বাড়ার সঙ্গে মানুষের ভীড়ও বাড়তে থাকে। তার সহপাঠীরাও হাজির হয় তাকে এক নজর দেখার জন্য।
আব্দুল বারি বলেন, ছেলে সন্তানের আশায় এক এক করে চার কন্যা সন্তানের জন্ম হয়। এতে খুবই মন খারাপ ছিলো। কিন্ত শেষ পর্যন্ত আল্লাহ আমার মনের আশা পুরন করেছেন। তার নাম রাখা হয়েছে ইসমাইল হোসেন। দুই এক দিনের মধ্যে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।
ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইকবাল হোসেন বলেন, হরমন জনিত কারনে লিঙ্গ পরিবর্তনের ঘটনা ঘটে। শরীরে এ ধরনের উপসর্গ দেখা গেলে অস্ত্রপাচারের মাধ্যমে পূর্ণাঙ্গ পুরুষ কিংবা নারীতে রূপান্তরিত করা যায়।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com