1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

পেকুয়ায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অবৈধ বসতি উচ্ছেদ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৯ দেখা হয়েছে

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়া কাটায় গড়ে ওঠা অবৈধ বসতি উচ্ছেদ করলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফুর রশিদ খান। দীর্ঘদিন ধরে দুই পক্ষের মাঝে বিরোধপূর্ন ওই অবৈধ বসতি নিয়ে উচ্ছেদ মামলা চলার পর উচ্চ আদালত রায় প্রদান করায় পেকুয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত মঙ্গলবার সকালে ওই উচ্ছেদ অভিযান চালিয়ে তা দখলমুক্ত করে।
মামলার রায় পর্যালোচনা করে দেখা গেছে, টইটং ইউনিয়নের ধনিয়া কাটা এলাকার সোনাইছড়ি মৌজার বিএস ১১৭ খতিয়ান এর আন্দরে ৬৫৯৪ দাগের (নামজারী ৮৭২)  ৫৫শতক জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল ওই এলাকার মৃত মাহাবুর রহমান এর পুত্র আবদুল মান্নান গং ও ফজল কাদেরের পুত্র নুর মোহাম্মদ, নুরুল কাদের এবং মোস্তাক আহমদ ও জাহাঙ্গীর আলমের মধ্যে।
বিষয়টি নিয়ে ২০১২সালে আবদুল মান্নান ও মো: সেলিম গংয়ের ১০জন বাদী হয়ে চকরিয়া আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং অপর ১৬৩/১২ইং। যাতে বিবাদী করা হয় নুরুল কাদের, নুর মুহাম্মদ, মোস্তাক ও জাহাঙ্গীরকে। আদালত দীর্ঘ শুনানীর পর ২০১৪ সালে ওই মামলায় মান্নান গংয়ের পক্ষে রায় প্রদান করেন। ২০১৫ সালের প্রথম দিকে ওই মামলার রায়ের অনুকূলে বিবাদীরা আপিল করলে আদালত তা খারিজ করে দেয়।
এদিকে ওই জায়গার উপর অবৈধ স্থাপনা থাকায়  তা উচ্ছেদে আদালতের ধারস্থ হয় মান্নান গং। যার মামলা নং অপর জারী ০১/১৫ইং। আদালত সর্বশেষ ওই উচ্ছেদ মামলা দীর্ঘ শুনানীর পর ওই অবৈধ বসতি উচ্ছেদ করার জন্য পেকুয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতকে নির্দেশ প্রদান করেন। যা গতকাল পেকুয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফুর রশিদ খান উচ্ছেদ অভিযান পরিচালনা করে মান্নন গংকে জায়গা বুঝিয়ে দেয়।
নুরুল কাদের গংয়ের পক্ষে মোস্তাক জানান, মামলা চালাতে তাদের গাফিলতা থাকায় রায় মান্নান গংয়ের পক্ষে চলে গেছে। বিষয়টি তারা আবারো আপিল করবেন বলে জানান।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফুর রশিদ খান জানান, উচ্চ আদালত থেকে ওই অবৈধ বসতি উচ্ছেদের জন্য নির্দেশ প্রদান করায় তা কার্যকর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com