1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

পেকুয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

  • আপডেটের সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০১৫
  • ৭ দেখা হয়েছে

এস.এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া :
কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় সারাদেশের মতো নানা আয়োজনে স্বাধীনতার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ১৫আগষ্ট  শনিবার  সকাল ৮টায় উপজেলায় জাতীয় পতাকা অর্ধনর্মিত রাখা ও কালো ব্যাচ ধারনের মাধ্যমে শোকের আবহের জাগরণ ঘঠাতে উপজেলা প্রশাসনসহ সরকারী -বেসরকারী ও স্বায়ীত্বশাসিত প্রতিষ্টান গ্রহণ ও পালন করেছে বিভিন্ন কর্মসূচী।
উপজেলা প্রশাসন : মহান জাতীয় শোক দিবস উপলক্ষে পেকুয়া উপজেলা প্রশাসন সকাল ১০টায় শোক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত আংশ গ্রহনের মধ্য দিয়ে উপজেলা ও থানা প্রশাসন আয়োজিত শোক র‌্যালীতে ক্ষমতাসীন সরকারীদল স্থানীয় আওয়ামীলীগ, প্রধান বিরোধীদল জাতীয় পার্টি ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, পেশাজিবী মহলের নেতৃস্থানীয়রা যোগদান করে উপজেলার গুরুত্বপূর্ণ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত নির্ধারিত আলোচনা সভায় সামিল হন। উপজেলা কৃষি কর্মকর্তা এম এইচ মনিরুজ্জামান রব্বানীর সভাপতিত্বে ও পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাংলাদেশ শিক্ষক সমিতি পেকুয়া উপজেলা শাখার সভাপতি মাষ্টার মোঃ হানিফ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন পেকুয়া থানার অফিসার ইনচার্জ(প্রশাসন) মোঃ আবদুর রকিব। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এড. কামাল হোছাইন, উপজেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জাহেদুল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা ওসমান গণি, পিআইও অফিস সহকারী ওমর আলী প্রামানিক, কানুনগো সুখ হরণ চাকমা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া, শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ ক ম সাহাবউদ্দিন ফরায়েজী, সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এম.দিদারুল করিম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাষ্টার মোঃ আজমগীর চৌধুরী এম.এ, পেকুয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী উম্মে কুলছুম মিনু প্রমুখ বক্তব্য রাখেন। এদিকে, প্রশাসনের আয়োজিত অনুষ্টানে উপস্থিত ব্যক্তিবর্গ জানিয়েছেন, জাতীয় শোক দিবসোপলক্ষে আয়োজিত অনুষ্টান মালায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পূরুষ-মহিলা), ইউএনও ছাড়াও এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা অংশগ্রহণ ও উপস্থিত না হওয়ায় পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে সংশ্লিষ্টদের প্রতি ক্ষোভ ও আক্ষেপ জানিয়ে কঠোর সমালোচনা করেন।
পেকুয়া উপজেলা আওয়ামীলীগ : জাতীয় শোক দিবসোপলক্ষে পেকুয়া উপাজেলা আওয়ামীলীগও আয়োজন করে বিভিন্ন অনুষ্টানমালার। সংগঠন কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধ নর্মিত ভাবে উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫আগষ্ট হত্যাকান্ডের নির্মম শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্টিত হয় এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত। পওে, শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পন করেন উপজেলা আওয়ামীলীগ ও তার সহ সহযোগী সংগঠনের নীতি নির্ধারক নেতৃস্থানীয়রা। এছাড়া জোহরের নামাজের পর পেকুয়া ঋণদান সমিতি কমিউনিটি সেন্টারে অনুষ্টিত হয় এক কাঙ্গালী ভোজ। শেষে বিকালে সংগঠন কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম সাহাব উদ্দিন ফরায়েজী’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় এক আলোচনা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপাস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আ’লীগ নেতা আলহাজ¦ জাফর আলম বি.এ(অনার্স)এম,এ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোঃ বারেক, সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ আযম খান, সাধারন সম্পাদক বেলাল উদ্দিন বিএসসি, বারবাকিয়া আ’লীগের সভাপতি আবুল হোসেন শামা, সম্পাদক কামাল হোছাইন, টইটং আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম চৌধুরী, মগনামা আ’লীগের সাধারণ সম্পাদক রশিদ আহমদ, উজানটিয়া আ’লীগের সাধারণ সম্পাদক শাহাজামাল মেম্বার, রাজাখালী আ’লীগের সভাপতি আলহাজ¦ নুরুল ইসলাম বিএসসি, সম্পাদক আবুল কাসেম আজাদ, আ’লীগ নেতা সাংবাদিক ছগির আহমদ আজগরী, সাংবাদিক মুহাম্মদ হাসেম, শ্রমিকলীগের সভাপতি আতিক উদ্দিন চৌং, সম্পাদক ফরিদুল আলম, আওয়ামী ওলামালীগের সভাপতি হাফেজ মোস্তাক আহমদ কুতুবি, কৃষকলীগ নেতা আব্দুল মান্নান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওসমান গনি, সম্পাদক নেজাম উদ্দিন, উপজেলা যুবলীগের সহ সভাপতি জিয়াবুল হক জিকু, যুগ্ন সম্পাদক সাংবাদিক নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোছাইন, নুরুল আজিম, মৎস্যজীবিলীগের সম্পাদক আব্দুল্লাহ শিব্বীর, পেকুয়া উপজেলা ছাত্রলীগ নেতা এম.কফিল উদ্দিন, যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম শাহেদ প্রমুখ।
পেকুয়া উপজেলা ছাত্রলীগ : জাতীয় শোক দিবস পালনোপলক্ষে শনিবার বিকাল ৩টায় বারবাকিয়া হোছনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে পেকুয়া উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক সালাউদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিরুল খোরশেদ এর পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ, যবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কালো ব্যাচ পরিহিত একটি বিশাল শোক র‌্যালী  বারবাকিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com