1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

পেকুয়া উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ অব্যাহত : তবুও খাবার বিশুদ্ধ পানি সংকট

  • আপডেটের সময় : রবিবার, ২ আগস্ট, ২০১৫
  • ৯ দেখা হয়েছে

ইমরান হোসাইন, পেকুয়া :
উপর্যুপরি দুই দফা বন্যায় লন্ডভন্ড হয়ে গেছে কক্সবাজারের পেকুয়া উপজেলা। সর্বসাকুল্যে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন লক্ষাধিক মানুষ। বানবাসি মানুষ ভুগছে খাদ্য ও খাবার পানি সংকট সমস্যায় । অতীতের প্লাবনের চেয়ে এবার সরকারের পক্ষ থেকে বেশী ত্রাণ বরাদ্দ হওয়ার পাশাপাশি বেসরকারী বিভিন্ন সংস্থাও ব্যক্তির পক্ষ থেকে সহায়তার হাত বাড়ানো হলেও তা পর্যাপ্ত নয় বলে দাবি স্থানীয় জনপ্রতিনিধিদের। ঘরে ঘরে, পাড়ায় পাড়ায় অভাব আর অভাব । সবচেয়ে বেশী অসহায়ত্বে শ্রমিক-কৃষকরা । তারা এখন সর্বস্বান্ত ।
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশীদ খান জানান, দুই দফাই বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য উপজেলা প্রশাসন ২আগষ্ট রবিবার পর্যন্ত সরকারের পক্ষ থেকে বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করা হয়েছে ২১০বস্তা চিড়া, ৮৫মণ গুড়, ৫১মেট্রিক টন চাল, ৩০০বস্তা মুড়ি ও প্রয়োজনমত খাবার স্যালাইন এবং পানি বিশুদ্ধকরণ ওষধ বিতরণ করা হয়েছে। তবুুও ত্রাণ পর্যাপ্ত না হওয়ায় আরো বরাদ্দের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।
তাছাড়াও বিভিন্ন ব্যক্তি ও রাজনৈতিক সংগঠন ব্যাপক ত্রাণ বিতরণ করেন। তাদের মধ্যে উল্ল্যেখযোগ্য অংশ বিতরণ করেন পেকুয়া উপজেলা বিএনপি। এব্যাপারে পেকুয়া উপজেলা বিএনপি’র সভাপতি ও পেকুয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান বাহাদুর শাহ জানান, এই পর্যন্ত তারা প্রায় তিন লক্ষাধিক টাকা মূল্যমানের ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গত ৩১জুলাই থেকে ২আগষ্ট পর্যন্ত তিনদিন যাবৎ দূর্গতদের মাঝে তৈরী খাবার(খিচুড়ি ও বিরিয়ানী) বিতরণ করা হয়েছে। ২আগস্ট সারাদিন প্রায় সাতহাজার মানুষের মধ্যে বিরিয়ানী বিতরণ করা হয়। এরপরও উপজেলায় খাবার সংকটে ভুগছে নিন্ম আয়ের হাজার হাজার পরিবার। আরো ত্রাণ ছাড়াও সুদমুক্ত ঋণ দিয়ে অসহায় পরিবারগুলোর খাবার নিশ্চিতে ব্যবস্থা করার দাবীও করেছে ভূক্তভোগীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com