1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

প্রতিকার চেয়ে পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের – হ্নীলায় ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারীর ভয়ে ৬ মাস ধরে গৃহবন্দি এক পরিবার

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫
  • ১০২ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :
টেকনাফের হ্নীলায় চিহ্নিত প্রভাবশালী অস্ত্রধারী ইয়াবা ব্যাবসায়ী ও মানবপাচারকারীদের অব্যহত প্রাণনাশের হুমকিতে এক অসহায় পরিবার ৬মাস ধরে গৃহবন্দি রয়েছে। এতে ঐ পরিবারের মাদ্রাসা পড়–য়া ৫ম শ্রেণীর এক ছাত্রের পড়া-লেখা বন্দ হওয়ার উপক্রম দেখা দিয়েছে। অসহায় পরিবার কোন উপায়ান্তর না দেখে অবশেষে এর প্রতিকার চেয়ে কক্সবাজার পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ সুত্রে জানা যায়, গত কোরবানী ঈদের গরু বিক্রির টাকা চাইতে গিলে হ্নীলা পুর্ব সিকদার পাড়া এলাকার গরু ব্যবসায়ী কালা মিয়ার পুত্র  শফি আলম ও তার ছেলেকে উল্টো মারধর করে গুরুতর আহত করে। এই ঘটনায় শফি আলম বাদি হয়ে গত ১৬/০১/২০১৫ইং তারিখে হামলাকারী হ্নীলা পূর্ব সিকদার পাড়া এলাকার  মৃত তোফায়েল আহমদ প্রঃ বাগাইয়া তোফায়েলের পুত্র সাদ্দাম হোসেন (২২), মমতাজুল ইসলাম কালাম (৪৫), আনোয়ারুল ইসলাম  প্রঃ ননাইয়া (২০), সিরাজুল ইসলাম প্রঃ ধইল্যা (৩৩)সহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। যার মামলা নং- ৪৩, ধারা- ১৪৩/৪৪৮/৪২৭/৩০৭/৩২৫/৩২৩/৩৮০/৫০৬ দঃবিঃ।   উক্ত মামলা দায়ের করার পর আসামীগণ বিজ্ঞ আদালত হইতে জামিনে মুক্তি পেয়ে বাদি শফি আলমকে মামলা তুলে ফেলার জন্য প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে।  এমন কি খুন করার হুমকি ভীতি প্রদান করিতেছে। এছাড়া আসামীদের ভয়ে মাদ্রাসা পড়–য়া ৫ম শ্রেণীর ছাত্র আবু বক্কর ছিদ্দিক বর্তমানে ছয় মাস যাবত মাদ্রাসায় যেতে পারতেছে না, তাহার লেখাপড়া বন্ধ হইয়া যাওয়ার উপক্রম হয়েছে। আসামীগণ প্রকাশ্যে হুমকি দিচ্ছে শফি আলম ও   স্ত্রী-সন্তানদের পথে-ঘাটে দেখামাত্র গুলি করিবে, কাটিবে, খুন-জখম করিবে ইত্যাদি হাকাবকা প্রদর্শন করে আসছে। এব্যাপারে গত ১৪/০৪/২০১৫ইং তারিখ শফি আলম বাদি হয়ে  উপরোক্ত আসামীদের বিরুদ্ধে টেকনাফ থানায় সাধারণ ডায়েরী করে। যার নং- ১০১৪ ।  এবং তার মাদ্রাসা পড়–য়া ছেলে আবুবক্কর ছিদ্দিক গত ৭/০৬/২০১৫ইং তারিখ টেকনাফ থানায় একই আসামীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। তদন্ত কর্মকর্তা আসামীদের হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করিলেও তারা থানায় হাজির হয় নাই। বর্তমানে আসামীদের অব্যাহত প্রাণনাশের হুমকি ধমকির ভয়ে অসহায় পরিবারের ব্যবসা বাণিজ্য বন্ধ হয়ে গেছে। আসামীদের ভয়ে গত ৬মাস ধরে ঘর থেকে বাহির হইতে না পারায় এবং স্বাধীনভাবে চলাফেরা কিংবা জীবিকা নির্বাহ করিতে না পারায় বর্তমানে স্ত্রী-সন্তান নিয়া অর্ধাহারে, অনাহারে চরম মানবেতর জীবন যাপন করছে।
উল্লেখ্য, উপরোক্ত আসামীগণ এলাকার চিহ্নিত সন্ত্রাসী, ইয়াবা ব্যবসায়ী, মানবপাচারকারী ও অবৈধ অস্ত্রধারী লোক হয়। ইয়াবা ব্যবসা ও মানবপাচারের মাধ্যমে আসামীগণ বিপুল পরিমাণ কালো টাকা একাদিক গাড়ি-বাড়ির মালিক হয়েছে। যারফলে এলাকায় যে কোন ধরণের সন্ত্রাসীমূলক কর্মকান্ড করতে কোনরুপ দ্বিধাবোধ করে না এবং প্রচলিত আইন কানুনকে কোনরুপ তোয়াক্কা না করে এলাকায় সন্ত্রাসী কার্যকালাপ চালিয়ে যাচ্ছে । তাই ভুক্তভুগী অসহায় পরিবার ও এলাকাবাসী তাদের হাত থেকে রক্ষা পেতে পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com