1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সবার প্রচেষ্টায় উন্নয়নশীল দেশে উত্তরণে যোগ্যতা অর্জন: প্রধানমন্ত্রী করোনাভাইরাসে একদিনে আরও ৫ মৃত্যু, শনাক্ত ৪০৭ কাউন্সিলর কাজী মোরশেদ আহম্মদ বাবুর মৃত্যুতে কক্সবাজার শহর জামায়াতের শোক কক্সবাজারে ৬ বছর ধরে ফুটবল ও ক্রিকেট লীগ হচ্ছে না কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু’র জানাজায় শোকাহত মানুষের ঢল চকরিয়ায় পিকআপ চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত, আহত ১ কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু’র মৃত্যুতে এমপি কমলের শোক প্রকাশ আমিরাতের শারজায় “মদিনা আল খাইর সুপার মার্কেটে”র শুভ উদ্বোধন বাম ছাত্র সংগঠনের মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল তিনদিন মৃত্যুর সাথে লড়াই করে হেরে গেলেন কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু

প্রস্তুতি সম্পন্ন : আজ প্রথম হজ ফ্লাইট

  • আপডেটের সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০১৫
  • ৪৫ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
আজ রোববার সকাল ৮.৩৫ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইট। আজ দুপুর ও রাতে ছেড়ে যাবে আরও দুটি ফ্লাইট। আশকোনা হজ্ব ক্যাম্পে ইতিমধ্যে আসতে শুরু করেছেন হজ্বযাত্রীরা। হজ্ব ফ্লাইটের প্রস্তুতিও চূড়ান্ত বলে জানিয়েছে কর্তৃপক্ষ
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিমান চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন আহম্মেদ এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজ্বযাত্রীদের বিদায় জানাবেন।
বিমান সূত্রে জানা যায়, নির্ধারিত সময়ে, নির্বিঘেœ হজ্ব ফ্লাইট পরিচালনার সব প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি হজ্ব ফ্লাইট পরিচালনা করা হবে। এ বছর হজ্ব  ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার হজ্বযাত্রী হজ্ব পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন। এসব হজ্বযাত্রীর ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পারাপারের জন্য বিমান ইতোমধ্যেই নিজস্ব সুপরিসর বোয়িং ৭৭৭ উড়োজাহাজ প্রস্তুত রেখেছে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত ফ্লাইটেও কিছু হজ্বযাত্রী পবিত্র ভূমিতে যাবেন।
বিমান চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন জানান, বাংলাদেশ থেকে প্রায় এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ্বযাত্রী পবিত্র হজ্ব ব্রত পালনে সৌদি আরব যাবেন।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন, মোট দুই হাজার ৬০০ জন, অবশিষ্ট ৯৯ হাজার ১৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। সরকারি ব্যবস্থাপনায় এ বছর বিমানের ফ্লাইটে যাবেন মোট দুই হাজার ৫৭৫ জন হজ্বযাত্রী এবং অবশিষ্ট ৪৮ হাজার ৪২৫ জন যাবেন ।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com