1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ফিনল্যান্ডের বেশিরভাগ মন্ত্রীই ঋণগ্রস্ত

  • আপডেটের সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০১৫
  • ১৯ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
ফিনল্যান্ডে নতুন সরকারের বেশিরভাগ মন্ত্রীই ঋণগ্রস্ত। গৃহঋণের মাধ্যমে বাড়ি বা ফ্লাটের স্বপ্ন পূরণ করেছে বর্তমান মন্ত্রীপরিষদের বেশিরভাগ সদস্য।
সংবিধান অনুযায়ী ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী ইউহা সিপিলা ও তার মন্ত্রীপরিষদের সকল সদস্যদের শপথ নেওয়ার আগেই নবনিযুক্ত মন্ত্রী ও তাদের পরিবাবের সম্পদের হিসাব দিতে হয়েছে।
আর এই হিসাব থেকে বেরিয়ে আসে নব গঠিত কেবিনেট সদস্যদের স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমি, বাড়ি, ফ্ল্যাট, আসবাবপত্র, কোকারিজ, তৈষজপত্র, স্বর্ণালঙ্কার ও মোটরযানের বিস্তারিত তথ্য এবং অস্থাবর সম্পদের মধ্যে ঋণ, বন্ধক, গৃহঋণ, ব্যবসায় বিনিয়োগ, ইনস্যুরেন্স ও শেয়ারের প্রভৃতি তথ্য।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত একটি তালিকা থেকে জানা যায়, নব গঠিত ১৫ সদস্য বিশিষ্ট মন্ত্রীপরিষদের মধ্যে ৯ জনেরই গৃহঋণ আছে। বিভিন্ন কিস্তিতে পরিশোধের পর এদের অবশিষ্ট গৃহঋণের পরিমাণ হল :
অর্থমন্ত্রী (প্রাক্তন প্রধানমন্ত্রী) আলেকজান্ডার স্টুবের ৬৮০ ০০০ ইউরো, পররাষ্ট্র মন্ত্রী তিমো সইনি ১৩০০০০ ইউরো, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী সান্নি গ্রাম-লাসোনেন ৫৮৯ ০০০ ইউরো, প্রতিরক্ষা মন্ত্রী ইউচ্ছি নিনিস্তো ১৬৯ ০০০ ইউরো, আইন ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইয়ারি লিন্ডস্ট্রোম ১২৮০০০ ইউরো, সমাজকল্যাণ ও স্বাস্থ্যমন্ত্রী হান্না ম্যানতোলা ৩৫০০০ ইউরো, অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী অল্লি রেন ৩২৫০০ ইউরো, স্বরাষ্ট্রমন্ত্রী পেত্তেরি অরপো ১১ ৫০০ ইউরো এবং তথ্য ও যোগাযোগ মন্ত্রী আন্নে ব্যারনার ৮০০০০০ ইউরো।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com