1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ফিরলেন কাকা, ব্রাজিল দলে ৩ নতুন মুখ

  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০১৫
  • ৩১ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে দলে জায়গা হয়নি। এরপর চলতি বছরের কোপা আমেরিকায়ও জাতীয় দলে জায়গা পাননি কাকা। যে কারণে সবাই ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডারের ব্রাজিল ক্যারিয়ার শেষ বলেই ধরে নিয়েছেন। কিন্তু সবাইকে চমকে দিয়ে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য কোস্টারিকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের জন্য কোচ কার্লোস দুঙ্গা ওরল্যান্ড সিটির এই মিডফিল্ডারকে দলে ডেকেছেন।২০১৪ বিশ্বকাপের দল থেকে ছিটকে পড়া রিকার্ডো কাকা বিশ্বকাপের পর আর্জেন্টিনা ও জাপানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্যই দলে ডাক পান। তবে আলো ছড়াতে ব্যর্থ হওয়ায় ফের দল থেকে বাদ পড়েন তিনি। দীর্ঘ চার মাস পর ফের জাতীয় দলে ডাক পেলেন ২০০৭ সালের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী এই তারকা।এক সময়ের বিশ্বসেরা খেলোয়াড় কাকা দীর্ঘদিন উপেক্ষিত থাকার পর ফের জাতীয় দলে ডাক পেলেন কাকা। ব্রাজিলের জার্সি গায়ে ৮৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এবং তিনটি বিশ্বকাপে অংশগ্রহণ করা এই তারকার জন্য এটি দারুণ সুযোগ।
রিকার্ডো কাকার পাশাপাশি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা লুকাস এবং জেনিত তারকা হাল্কও ব্রাজিল দলে পুনরায় ডাক পেয়েছেন। অন্যদিকে সান্তোসের তরুণ উদীয়মান তারকা লুকা লিমা প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন। এছাড়া সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা ও লিভারপুল তারকা ফিলিপ কুতিনহোও ব্রাজিল দলে ডাক পেয়েছেন।
আগামী ৫ সেপ্টেম্বর নিউ জার্সিতে কোস্টারিকার বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে কার্লোস দুঙ্গার ব্রাজিল। এরপর ৮ সেপ্টেম্বর ফক্সবরোতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে সেলেসাওরা।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র ও কোস্টারিকার বিপক্ষে খেলার আগে আগামী অক্টোবরে ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। দুটি ম্যাচে তাদের প্রতিপক্ষ চিলি ও ভেনিজুয়েলা। তবে নিষেধাজ্ঞার কারণে ম্যাচ দুটিতে খেলতে পারবেন না ব্রাজিল অধিনায়ক নেইমার।
ব্রাজিল দল:
গোলরক্ষক : জেফারসন, মার্সেলো গ্রোহে, আলিসন।
ডিফেন্ডার: ডেভিদ লুইস, মার্কুইনোস, মিরান্ডা, গ্যাব্রিয়েল পাউলিস্তা, দানি আলভেস, ফিলিপ লুইস, দানিলো।
মিডফিল্ডার: লুইস গুস্তাভো, ফার্নানদিনিয়ো, এলিয়াস, র‌্যামিরেস, অস্কার, উইলিয়ান, লুকাস লিমা, রিকার্ডো কাকা।
ফরোয়ার্ড: রবার্তো ফিরমিনো, নেইমার, লুকাস মৌরা, হাল্ক, ডগলাস কস্তা।

 

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com