1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
মধ্যরাতে স্কুল শিক্ষককে হত্যার হুমকি : সহযোগিতা করলো না পুলিশ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচন কাল দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান সিটি নির্বাচন বানচাল করতে আ’ লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: খসরু  ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ দারোয়ান-গৃহকর্মী নিয়োগ দিলে পুলিশকে জানানোর আহ্বান বাগদাদের বুকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৮ ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৫৮৪ মুজিববর্ষে জমিসহ নতুন ঘর পাচ্ছে ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

ফেসবুকে শিগগিরই আসছে ‘ডিসলাইক’ অপশন

  • আপডেটের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ২১ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কোনকিছু পছন্দ হলে সঙ্গে সঙ্গেই ‘লাইক’। আর অপছন্দ হলে? ফেসবুক ব্যবহারকারীদের অনেকেই এতদিন হয়তো কোনও পোস্ট, মন্তব্য বা শেয়ার পছন্দ না হলে ভেবেছেন ‘ডিসলাইক’ অপশন থাকা দরকার ছিল।
বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষও বেশ কিছুদিন আগেই ভাবনা-চিন্তার কথা জানিয়েছিল। এবার ফেসবুক নিশ্চিত করলো তারা শিগগিরই নিয়ে আসছে ‘ডিসলাইক’ অপশন। অর্থাৎ এখন আর মন্তব্য করে বোঝাতে হবে না। ‘লাইক’ বাটনের মতই ‘ডিসলাইক’ বাটনে ‘ক্লিক’ করলেই হবে।
সামাজিক যোগাযোগের এই জনপ্রিয় ওয়েবসাইটটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এমনটাই জানিয়েছেন। মঙ্গলবার ফেসবুকের সদরদপ্তরে আয়োজিত এক প্রশ্নোত্তর সেশনে ৩১বছর বয়সী জুকারবার্গ বলেন, অনুভূতি প্রকাশের একটি মাধ্যম হিসেবে এই ডিসলাইক অপশনটি চালু করা হচ্ছে।
তিনি জানান, খুব শিগগিরিই ব্যবহারকারীরা নিজেরাই এটি যাতে প্রয়োগ করতে পারে সে ব্যাপারে কর্তৃপক্ষ অনেকটাই তৈরি।
২০০৯ সালে লাইক অপশনটি চালুর পর থেকে অনেক ব্যবহারীর পক্ষ থেকেই ডিসলাইক অপশন চালুর জন্য ধারাবাহিকভাবে অনুরোধ করে আসছিলেন।
জুকারবার্গ নিজেও বলেন, এই দাবিটি বেশ কয়েক বছর ধরেই ছিল এবং আজ একটি বিশেষ দিন কারণ আজ আমি নিশ্চিত করে জানাতে পারছি যে, এই বিষয়ে আমরা কাজ করছি। শিগগিরই এটি পরীক্ষামূলকভাবে চালু করা হবে।

সূত্র : বিবিসি

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com