1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
বসতভিটা দখলে নিতে চেষ্টা: লক্ষ্যারচর ইউনিয়ন আ’লীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা “প্রধানমন্ত্রীর আন্তরিকতায় বিশ্বমানের পর্যটন নগরী হবে কক্সবাজার”: সচিব হেলালুদ্দীন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড, আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন শহরের পূজা মন্ডপগুলোতে দর্শনার্থী ও পূজারিদের ভিড় অশুভ শক্তির বিনাশই দুর্গোৎসবের বৈশিষ্ট্য-জেলা প্রশাসক প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ ঈদগাঁওতে এবার সীমিত পরিসরে শারদীয় দূর্গাৎসব উদযাপিত সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে চবি’তে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত সেন্টমার্টিনে আটকেপড়া চার শতাধিক পর্যটক ফিরলেন রোহিঙ্গাদের ফেরাতে গ্রিসের সহযোগিতা চাইলেন রাষ্ট্রদূত

বনপা’র সেক্রেটারি পরিচয় দিয়ে মতিঝিলের ব্যাংক পাড়ায় ধান্ধাবাজিতে লিপ্ত কে এই ভাংড়ি তারেক ?

  • আপডেটের সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬
  • ২০ দেখা হয়েছে

 

॥ ইজ্জত আলী ॥

বাংলাদেশ নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) নিউজ পোর্টাল মালিকদের অধিকার আদায়ের একটি শক্তিশালী সংগঠন । যার প্রতিষ্ঠাতা বিশিষ্ট কলামিষ্ট ও সাংবাদিক শামসুল আলম স্বপন । ২০১২ সালে তথ্যমন্ত্রণালয় অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য একটি সার্কুলার জারি করে । তাতে উল্লেখ করা হয়, নিবন্ধিত হতে হলে ৫ লক্ষ টাকা জামানত ও ৫০ হাজার টাকা রেজিষ্ট্রেশন ফি প্রদান করতে হবে। এই সার্কুলারের বিরুদ্ধে ক্ষোভে ফেঁটে পড়েন নিউজ পোর্টাল মালিকরা । এর প্রতিবাদে আন্দোলনের ডাক দেন শামসুল আলম স্বপন । একই সালের ১৫ অক্টোবর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ওই সার্কুলারের বিরুদ্ধে বড় ধরনের সমাবেশ ঘটানো । শামসুল আলম স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত দুই পর্বের এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তথ্য ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। শামসুল আলম স্বপনসহ অধ্যাপক আকতার চৌধুরী, মুহিত চৌধুরী, আলী কদর পলাশসহ ৭ বিভাগের সাংবাদিক নেতৃবৃন্দ তথ্যমন্ত্রণালয়ের সার্কুলারের বাতিল করে বিনামূল্যে নিউজ পোর্টাল নিবন্ধনের দাবী জানিয়ে কঠোর জ্বালাময়ী বক্তব্য রাখেন । তাতে ৫ শতাধিক নিউজ পোর্টাল মালিকরা একাট্টা সমর্থন দেয় । তথ্যমন্ত্রীর উপস্থিতিতেই ওই বাংলাদেশ নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) নামে সংগঠনের আত্মপ্রকাশ করে। শামসুুল আলম স্বপনকে সভাপতি ও মিজানুর রহমান হেলালকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় । তথ্যমন্ত্রণালয়ের সার্কুলারের বিরুদ্ধে পোর্টাল মালিকদের কঠোর মনোভাব লক্ষ্য করে তথ্যমন্ত্রী তাৎক্ষনিক ভাবে ওই সার্কুলার বাতিলের ঘোষণা করেন।

পরবর্তীতে তিনি দুটি কমিটি গঠন করেন অনলাইন নীতিমালা বাস্তবায়ন করার জন্য। ওই দুটি কমিটিতে বনপা’র সভাপতি শামসুল আলম স্বপনকে সদস্য করা হয়। এ কথা অনস্বিকার্য যে আজ বিনামূল্যে নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন হতে চলেছে তার অধিকাংশই অবদান বনপা’র তথা শামসুল আলম স্বপনসহ সকল সদস্যের। বনপা আজ একটি প্রতিষ্ঠিত সংগঠন । দেশের ৭টি বিভাগ ও ৬৪টি জেলায় রয়েছে এর শক্তিশালী কমিটি । বললে অত্যক্তি হবে না যে দেশের অনেক রাজনৈতিক দলের চেয়ে বনপা’র সদস্য সংখ্যা অনেক বেশী এবং সংগঠিত ।
বনপা’র সুখ্যাতি নষ্ট করা এবং ভাঙন সৃষ্টি করার জন্য বার বার চেষ্টা করা হয়েছে । কিন্তু কুচক্রিমহল তা করতে পারেনি । বরং শামসুল আলম স্বপনসহ বনপা’র সকল নেতৃবৃন্দের আন্তরিকতায় ষড়যন্ত্রকারীদের চক্রান্ত রুখে দেয়া হয়েছে। যে কারণে বর্তমান কমিটির নির্বাচিত সভাপতি শামসুল আলম স্বপন ও সাধারণ সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর নেতৃত্বে বনপা এখন আরো শক্তিশালী ।

বর্তমানে বনপা সরকারের রেজিষ্ট্রেশন প্রক্রিয়াধীন রয়েছে । ইতোমধ্যে নামের ছাড়পত্র দিয়েছে সদাশয় সরকার।
কিন্তু বিভিন্ন মাধ্যম থেকে অভিযোগ পাওয়া গেছে ভাংড়ি তারেক নামে এক প্রতারক মতিঝিলের ব্যাংক পাড়ায় অফিস নিয়ে নিজেকে বনপা’র সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে ব্যাংকসহ বিভিন্ন অফিসে যেয়ে কর্মকর্তাদের হাতে ফুলের তোড়া দিয়ে ধান্ধাবাজিতে লিপ্ত রয়েছে। ভাংড়ি তারেক বনপা’র নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি,বিজ্ঞাপনবাজিসহ ধান্ধাবাজি করে জনগণকে অতিষ্ঠ করে তুলেছে । এই প্রতারক ইতোপূর্বে বনপা সেন্ট্রাল নামে একটি ভুয়া ইমেইল আইডি খুলে অনেককে ব্লাক মেইল করেছিল ।

এ ব্যাপারে বনপা’র সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আর্কষণ করা হলে উভয় সাংবাদিক নেতা বলেন, প্রতারক ভাংড়ি তারেকের বিরুদ্ধে প্রশাসনের উর্ধ¦তন মহলে অভিযোগ করা হয়েছে। পুনরায় সংগঠনের নাম ব্যবহার করে ভাংড়ি তারেক তারেক কাউকে প্রতারণা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। বনপার নাম ভাঙ্গিয়ে কেউ চাঁদাবাজি,বিজ্ঞাপনবাজি কিন্বা ধান্ধাবাজি করলে তাকে ধরে পুলিশে সোপর্দ করার জন্য নেতৃবৃন্দ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান। অথবা ০১৭১৬৯৫৪৯১৯ / ০১৭১১৩১৫১৭১ / ০১৭২২১৫৮১৩০ এই নম্বরে মোবাইল করে জানাতে অনুরোধ জানানো হলো ।

বার্তাপ্রেরক ;

মুনতাসির রায়হান মীম
যুগ্ম-সাধারণ সম্পাদক
বনপা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com