1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

বন্যার্তদের জন্য ‘বিশেষ টীম’ গঠনের দাবী কাজলের

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫
  • ২৩ দেখা হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি :
বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে মন্ত্রী বা র্শীষ পর্যায়ের নেতাদের সমন্বয়ে ‘বিশেষ টীম’ গঠনে সরকারের কাছে দাবী জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।
তিনি বলেন, এক বন্যার মাটি না শুকাতেই আরেক বন্যা উপকূলের মানুষের জীবন দুর্বিসহ করে তুলেছে। দেখা দিয়েছে খাবার ও পানীয় জলের তীব্র সংকট। গৃহহারা হয়ে পড়েছে হাজারা মানুষ। দুর্গত এলাকায় এখনো সরকারী ত্রাণ সামগ্রী পৌঁছেনি। যা দেয়া হয়েছে তাও নামেমাত্র।
তিনি বলেন, বন্যাকবলিত এলাকার মানুষের দুর্ভোগ লাঘবে পর্যাপ্ত খাবারের পাশাপাশি অবকাঠামো নির্মাণ জরুরী। অতি দ্রুত ক্ষতিগ্রস্ত মানুষের সংস্থানে ব্যবস্থা না নিলে বন্যা কবলিত এলাকায় ‘মানবিক বিপর্যয়’ দেখা দিতে পারে। এ জন্য ‘বিশেষ টীম’ গঠন করা দরকার।
প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় জেলা বিএনপির কার্যালয়ে স্থাপিত কন্ট্রোল রুম পরির্দশন শেষে ৩০ জুলাই বৃহস্পতিবার দুপুরে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি পরিস্থিতি মোকাবেলা ও দুর্গত মানুষের সেবায় অতীতের ন্যায় দলীয় নেতাদের কর্মীদের প্রস্তুত থাকতে নির্দেশ দেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুপ বদরী, উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী, কেন্দ্রীয় যুবদলের সদস্য এম. মোকতার আহমদ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমীর আলী, যুবদল নেতা শরিফ উদ্দিন বাবু প্রমুখ।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com