1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

বন্যা দূর্গতদের জন্য লামায় ফ্রি চিকিৎসা ক্যাম্প স্থাপন

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০১৫
  • ১০১ দেখা হয়েছে

lama health pic (Small)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি :
বান্দরবানের লামায় বন্যা দূর্গতদের ফ্রি চিকিৎসা সেবা দিতে ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্র খোলা হয়েছে। ৩০ শে জুন মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় লামা উপজেলা পরিষদ চত্বরে বান্দরবান জেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের অর্থায়ানে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।
ফ্রি চিকিৎসা ক্যাম্পে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সৈয়দ আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ মাহাবুবুর রহমান, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াই চিং  মার্মা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খন্দকার মোঃ ফিজানুর রহমান, সহকারী মেডিকেল অফিসার ডাঃ মৃদুল কান্তি দাশ, লামা পৌর আওয়ামী লীগ সভাপতি মোঃ রফিক, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ লামা উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
উল্লেখ্য যে, গত ২৫শে জুন থেকে টানা বর্ষনের কারণে মাতামুহুরী নদীর পানি বিপদ সীমা উপর দিয়ে প্রবাহিত হয়ে লামা বাজার সহ পৌর এলাকার আশপাশের ইউনিয়নের নি¤œাঞ্চাল প্লাবিত হয়। বন্যায় প্লাবনের পানি ২ দিন স্থিতি থাকায় এলাকার রিংওয়েল, টিউবয়েল ও গভীর নলকূপে বন্যার ময়লা পানি ঢুকে পড়ায় নিরাপদ পানি সংকটে এলাকায় নানান পানিবাহিত রোগ দেখা দেয়। তাছাড়া বন্যার পানি নেমে গেলেও পলিমাটি ও পানিতে ভেসে আসা ময়লায় বন্যা প্লাবিত এলাকা, রাস্তাঘাট ও বাজারে পচা দুর্গন্ধের কারণে এবং বিশুদ্ধ পানির অভাবে নানান রোগের দেখা দিয়েছে।
বন্যায় ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ পৌর এলাকা সহ দূর্গম এলাকার মানুষেরা টানা বর্ষনের কারণে দীর্ঘদিন ধরে আয় রোজগার না থাকায়, চিকিৎসা নিতে ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্রে সেবা প্রার্থীদের যথেষ্ট ভীর দেখা যায়। লামা বাসী জেলা পরিষদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম বলেন, টানা বর্ষনের কারণে বন্যায় এলাকায় নানান রোগ দেখা দেয়ায় ও অর্থের অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত মানুষের কথা বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও লামা উপজেলা প্রশাসন লামা হাসপাতালের সহযোগিতায় এই উদ্যোগ হাতে নিয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপির নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ চলমান থাকবে। অত্র এলাকার মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় পার্বত্য জেলা পরিষদ সেদিকে সর্বক্ষণ নজর রাখবে।

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com