1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

বন বিভাগ এবং খাস জমি থেকে কাউকে উচ্ছেদ করতে দেয়া হবে না-সাংসদ কমল

  • আপডেটের সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫
  • ২৮ দেখা হয়েছে

সোয়েব সাঈদ, রামু :
রামু উপজেলার রাজারকুলে অনুষ্ঠিত জাফর আলম চৌধুরী গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে অল চয়েজ রাজারকুল চ্যাম্পিয়ন হয়েছে। বৃহষ্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে রাজারকুল পাঞ্জেখানা ছাগলিয়াকাটা মাঠে অনুষ্ঠিত খেলায় তারা দেয়াংপাড়া খেলোয়াড় সমিতিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করে।
খেলো শেষে সন্ধ্যায় পাঞ্জেখানা ষ্টেশনে আয়োজিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, রাজারকুল ইউনিয়নে বন বিভাগ এবং খাস জমি থেকে কাউকে উচ্ছেদ করতে দেয়া হবে না। প্রয়োজনে কাউকে উচ্ছেদ করতে হলে পূর্নবাসন করেই করা হবে। তিনি বন বিভাগ এবং সরকারি ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের হুশিয়ার করে বলেন, নিরীহ লোকজনকে উচ্ছেদ করে কাদের বসাতে চান? বর্তমানে যারা খাস জমিতে রয়েছে সেই জমি প্রয়োজনে তাদের বন্দোবস্ত দেয়ার ব্যবস্থা করুন। সাংসদ কমল বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার কাজ এগিয়ে চলছে। যার অংশ হিসেবে কক্সবাজার-রামুতে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হচ্ছে। তিনি বলেন, কয়েক বছরে রাজারকুলে যে উন্নয়ন হয়েছে, স্বাধীনতার পর থেকে তা হয়নি। বিএনপি-জামাত জোটকে স্বাধীনতী বিরোধী আখ্যায়িত করে তিনি বলেন, স্বাধীনতা নিয়ে যারা ছিনিমিনি করেছে, দেশের মা-বোনদের হত্যা, নির্যাতন, ধর্ষণ করেছে তাদের ক্ষমা নেই। সকল স্বাধীনতা বিরোধীদের বিচার নিশ্চিত করা হবে।
পি,কে,সি রাজারকুল নামের সংগঠন এ টূর্ণামেন্ট আয়োজন করে। স্থানীয় শিক্ষানুরাগী ও সংগঠক মুজিব নেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী, সহকারি কমিশনার (ভূমি) মো. মাহবুবুল করিম, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ নেতা জাফর আলম চৌধুরী, খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মাবুদ, গর্জনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, রামু উপজেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা রনধীর বড়–য়া, মুক্তিযোদ্ধা রমেশ বড়–য়া, মাষ্টার ফরিদ আহমদ, কবি এরশাদুল হক, রামু উপজেলা স্বেচ্ছাসবেকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ, লায়লা বেগম এমইউপি, জহির উদ্দিন এমইউপি, আওয়ামীলীগ নেতা আবছার কামাল সিকদার, মক্কা বঙ্গবন্ধু সৈনিকলীগ নেতা মো. ইব্রাহিম, স্বেচ্ছাসেবকলীগ নেতা আজিজুল হজ, মিজানুল হক রাজা, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাশেকুর রহমান, দক্ষিন মিঠাছড়ি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম জয়, সাবেক ইউপি সদস্য অপূর্ব পাল, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, মতিউর রহমান, মহি উদ্দিন চৌধুরী প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, ওমর ফারুক মাসুম।
এরআগে তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ খেলার প্রথমার্ধের ১৫ মিনিটে অল চয়েজ একাদশের বাপ্পী জয়সূচক গোলটি করেন।
টূর্ণামেন্ট সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, আয়োজক পি,কে,সি রাজারকুল এর সদস্য রায়হান উদ্দিন, বিনহাজ উদ্দিন আনোয়ার, শফিউল আলম, আমান উল্লাহ, শহীদুল ইসলাম রুবেল, গিয়াস উদ্দিন, আকতার কামাল, সেলিম, নাসির উদ্দিন, জুবাইর, একরাম, জাফর আলম, নজির আহমদ প্রমূখ। খেলায় রেফারি ছিলেন, মহি উদ্দিন। সহকারি রেফারি ছিলেন,  শফিউল আলম ও ইমরুল হাসান বাপ্পী । টূর্ণামেন্টে ১৬টি দল অংশ নিয়েছে।
এরআগে বিকালে সাংসদ কমল রাজারকুল ইউনিয়নের দক্ষিন ঘোনারপাড়া, আদর্শ গ্রাম পরিদর্শন করতে যান। সেখানে ৫ শতাধিক গ্রামবাসী তাকে স্বাগত জানান। গ্রামবাসী সাংসদ কমলকে বন বিভাগ ও প্রশাসন কর্তৃক নিরীহ লোকজনকে হয়রানির অভিযোগ করেন। এসময় সাংসদ কমল সংক্ষিপ্ত বক্তব্যে তাদের উচ্ছেদ করা হবে না মর্মে আশ্বাস দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেও চান যাতে নিরীহ লোকজনকে উচ্ছেদ করা না হয়। প্রয়োজনে দখলে থাকা লোকজনকেই সেসব জমি দীর্ঘমেয়াদি লিজ দিতে হবে। এসময় রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী সহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com