1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সাংবাদিক ও গবেষক আজাদ মনসুরের বাবার মৃত্যুতে সাংবাদিক ইউনিয়নের শোক পঞ্চম দফায় দুইদিনে ভাসানচর গেল আরো ৪০২১ রোহিঙ্গা কক্সবাজারে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬১৪ : স্বাস্থ্য অধিদপ্তর দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ জুভেন্টাসের জয়ের ম্যাচে রোনালদোর ইতিহাস সোনার দাম ভরিতে কমল ১ হাজার ৫১৬ টাকা আফগানিস্তানে ৩ নারী সাংবাদিককে গুলি করে হত্যা বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় কক্সবাজার জেলা ছাত্রলীগের আনন্দ র‍্যালি ঈদগাঁওতে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে কলম বিরতি ও প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশীদের জন্য আবারো ওমরাহ ভিসা চালু

  • আপডেটের সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫
  • ২৮ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
বাংলাদেশের জন্য সৌদি সরকার আবারো ওমরাহ ভিসার অনুমতি দিয়েছে। ফলে এখন থেকে অনলাইনে ওমরাহ’র জন্য আবেদন করতে পারবে বাংলাদেশী ওমরাহ এজেন্সিগুলো। চলতি বছরের মার্চ থেকে এ ভিসা বন্ধ রেখেছিল সৌদি কর্তৃপক্ষ।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন সৌদি সরকার কর্তৃক ওমরাহ ভিসার অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিয়মের অভিযোগে অভিযুক্ত হয়নি এমন ৭০টি ওমরাহ এজেন্সির নামও ইতিমধ্যেই ধর্ম মন্ত্রণালয় প্রকাশ করেছে। যা হজ বিষয়ক ওয়েবসাইটে দেয়া হয়েছে।
জানা গেছে, গত ১৪ ডিসেম্বর ওমরাহ ভিসা খুলে দেয়ার বিষয়টি জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে সৌদি সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার ধর্ম মন্ত্রণালয়কে চিঠি দিয়ে তা জানিয়েছে।
গত ওমরাহ মৌসুমে ১০৪টি ওমরাহ এজেন্সির মাধ্যমে সৌদি আরব গমনকারী ১১ হাজার মানুষ দেশে ফিরে না আসায় সৌদি সরকার বাংলাদেশকে ওমরাহ ভিসা দেয়া বন্ধ করে দেয়। ফলে গত মার্চ মাসের শেষের দিক থেকে বাংলাদেশের কেউ এজেন্সির মাধ্যমে ভিসা নিয়ে ওমরাহ করতে যেতে পারেননি।
ইতিমধ্যেই ধর্ম মন্ত্রণালয় ৯৫টি এজেন্সির লাইসেন্স বাতিল, জামানত বাজেয়াপ্তসহ বিভিন্ন ধরনের শাস্তি আরোপ করেছে। বিষয়টি সৌদি কর্তৃপক্ষকেও জানানো হয়েছে। এরপরই বাংলাদেশের জন্য আবারো ওমরাহ ভিসা খুলে দেয়ার ঘোষণা আসলো।
সৌদি আরবের স্থানীয় এজেন্সির মাধ্যমে বাংলাদেশের ওমরাহ এজেন্সিগুলোকে অনলাইনের মাধ্যমে প্রথমে মোফার জন্য আবেদন করতে হবে। অনলাইনে মোফার অনুমতি আসার পর সৌদি দূতাবাসে আবেদন করলে ভিসা ইস্যু করার নিয়ম রয়েছে।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com