1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
মধ্যরাতে স্কুল শিক্ষককে হত্যার হুমকি : সহযোগিতা করলো না পুলিশ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচন কাল দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান সিটি নির্বাচন বানচাল করতে আ’ লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: খসরু  ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ দারোয়ান-গৃহকর্মী নিয়োগ দিলে পুলিশকে জানানোর আহ্বান বাগদাদের বুকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৮ ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৫৮৪ মুজিববর্ষে জমিসহ নতুন ঘর পাচ্ছে ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

‘বাংলাদেশে ধর্ম পালনে সবাই স্বাধীন’

  • আপডেটের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ২০ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
বাংলাদেশে সম্প্রীতি বজায় রেখে সব ধর্মাবলম্বীরা স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফের সঙ্গে বৈঠকে তিনি একথা বলেন।
শেখ হাসিনা বলেন, “বাংলাদেশে সব ধর্মের মানুষের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার রয়েছে। কেউ কারও ধর্মীয় মূল্যবোধে আঘাত করে না।”
পরমাণু কর্মসূচি নিয়ে পশ্চিমাদের অবরোধের মুখে থাকা ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের সঙ্গে ছয় বিশ্ব শক্তির সাম্প্রতিক চুক্তির বিষয় জানাতে ঢাকা সফরে এসেছেন। বুধবার দুপুরে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যান। জাফাদ জারিফ যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, চীন ও জার্মানির সঙ্গে নিজ দেশের পরমাণু চুক্তির বিষয়বস্তু শেখ হাসিনাকে জানান বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।
জাভাদ জারিফ বলেন, ইরানের ওপর আরোপিত অর্থনৈতিক অবরোধ পুরোপুরি উঠে গেলে দুই দেশের অর্থনৈতিক সহযোগিতা আরও জোরদার হবে।
বাংলাদেশ ও ইরানের মধ্যে অর্থনৈতিক সহযোগিতামূলক সম্পর্ক আগামীতে আরও জোরদারের আশা প্রধানমন্ত্রীও প্রকাশ করেন বলে তার প্রেস সচিব জানান। পরমাণু শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে সমর্থনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান ইরানি পররাষ্ট্রমন্ত্রী। বস্ত্র এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা দুই দেশের সম্পর্কের সেতু হতে পারে বলে মনে করেন তিনি। বাংলাদেশ ও ইরানের মধ্যে যৌথ অর্থনৈতিক কমিশনের কার্যক্রম পুনরায় চালু করার কথাও বলেন জাভাদ জারিফ।
তিনি জানান, বাংলাদেশের কূটনীতিক ও সরকারি কর্মকর্তারা ইরানের ‘অন অ্যারাইভাল’ ভিসা পাবেন। বাংলাদেশ ও ইরানের মধ্যে ঐতিহাসিক ও সাংস্কৃতিক সম্পর্ক আগামীতে আরও জোরদারের আশা প্রকাশ করেন শেখ হাসিনা।
পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানিকে শুভেচ্ছাও জানান শেখ হাসিনা।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com