কক্সবাজারলীড

বাংলাদেশ সেবা ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার পরিচিতি ও আলোচনা সভা

161views

বার্তা পরিবেশক
বাংলাদেশ সেবা ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে তাদের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক ও সভাপতিত্ব করেন, বাংলাদেশ সেবা ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার প্রধান সমন্বয়ক মো. দেলোয়ার হোছাইন। স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ন সমন্বয়ক সাইদুল ইসলাম বাবু। শুভেচ্ছা বক্তব্য রাখেন, যুগ্ন সমন্বয়ক মো. রফিক উল্লাহ। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, মো. আমান উল্লাহ।

পরিচিতি ও আলোচনা সভায় বাংলাদেশ সেবা ফাউন্ডেশনের কার্যক্রম এবং সদস্য বৃদ্ধি, দেশের উন্নয়নে ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।
বাংলাদেশ সেবা ফাউন্ডেশন একটি অরাজনৈতিক মানবসেবামূলক সংগঠন। তাদের সেবার মধ্যে-
আইনী সেবা : বাংলাদেশের প্রতিটি জেলা আদালতে বাংলাদেশ সেবা ফাউন্ডেশন আইনী সহায়তা সেল থাকবে। অর্থের অভাবে যারা আইনী সেবা গ্রহণ করতে অক্ষম, তাদেরকে বিনা মূল্যে আইনী সহায়তা প্রদান করবে বাংলাদেশ সেবা ফাউন্ডেশন আইনী সহায়তা সেল ।

শিক্ষা সেবা : শিক্ষা থেকে বঞ্চিত পথ-শিশু থেকে শুরু করে সমাজের সর্ব স্তরের মানুষের শিক্ষা সামগ্রী থেকে শুরু করে শিক্ষা গ্রহণে সহায়তা প্রদানে সর্বোচ্চ প্রচেষ্টা।

স্বাস্থ্য সেবা : বাংলাদেশের প্রতিটি জেলা/ উপজেলা ভিত্তিক ফ্রি চিকিৎসা সহায়তা প্রদান করার ব্যবস্থা গ্রহণ করবে। যারা অর্থের অভাবে চিকিৎসা গ্রহণ করত অক্ষম তাদের জন্য।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন: একটি দেশের মূল সম্পদ হলো দেশের জনগণ। বিশেষ করে তরুণ প্রজন্ম, তরুণ প্রজন্ম হলো একটি রাষ্ট্রের ভবিষ্যত কর্ণধার। তাই তরুণ প্রজন্ম যেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িয়ে না পরে। সেই বিষয়ে সচেতনতা বিষয়ক আলোচনা সভার মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা।

শিশু নির্যাতন এবং নারীর অধিকার : আমাদের সমাজে এখনো অনেক শিশু নির্যাতনের শিকার হচ্ছে এবং নারীর অধিকার নিশ্চিত নয়। তাই শিশু নির্যাতন দমনে বাংলাদেশ সেবা ফাউন্ডেশন সক্রিয় ভূমিকা পালন করবে। এবং নারীর অধিকার নিয়ে, অধিকার প্রতিষ্ঠিত করার জন্য কাজ করবে।

কর্ম সংস্থান সৃষ্টি এবং বেকারত্ব দূরীকরন: বাংলাদেশ সেবা ফাউন্ডেশন উদ্যোক্তা হওয়ার জন্য ব্যাপক কার্যক্রম হাতে নিয়ে এদেশের বেকারত্ব দূরীকরনে বিশেষ ভূমিকা পালন করবে। সরকারের একার পক্ষে বেকারত্ব দূরীকরন সম্ভব নয় তাই আমাদের বাংলাদেশ সেবা ফাউন্ডেশন বিভিন্ন উৎপাদনমূখী কল কারখানা এবং আন্তর্জাতিক বিশ্বের সাথে তাল মিলাতে বিভিন্ন আইটি ফার্ম থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে অসংখ্য কর্মসংস্থান সৃষ্টি করবে উল্লেখযোগ্য।

Leave a Response