1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

বিরাম ও তরঙ্গ রেস্তোরাঁসহ চার প্রতিষ্টানকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা

  • আপডেটের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ৪০ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার শহরে অবস্থিত ৪ রেস্তোরাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা এবং সংরক্ষণ ও অনিয়মসহ নানা অভিযোগে ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাভলী ইয়াসমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত চার রেস্তোরাঁ হলো- হোটেল মোটেল জোনের তরঙ্গ রেস্তোরাঁকে রান্না করা খাদ্য ও কাঁচা মাছ-মাংস একই ফ্রিজে সংরক্ষণসহ পানির গায়ের দামের চেয়ে অতিরিক্ত মূল্য বেশি ও অপরিচ্ছন্ন রান্নাঘরের কারণে ৫০ হাজার, লাল দিঘীপাড়স্থ বিরাম রেস্তোরাঁকে খোলা খাবার পরিবেশন, অপরিচ্ছন্ন রান্নাঘর ও ক্যাশ মেমোতে সিল-স্বাক্ষর না থাকার কারণে ৩০ হাজার, কলাতলী হোটেল মোটেল জোনের রূপসী বাংলা রেস্তোরাঁকে ভ্যাট অনিয়মের অভিযোগে প্রমাণ পাওয়ায় ২০ হাজার ও বাজারঘাটার আড্ডা বাড়িকে নোংরা পরিবেশ, রান্না করা ও কাঁচা খাবার একই ফ্রিজে সংরক্ষণের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেয়া নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়িত্বপ্রাপ্ত জেলা স্যানিটারি পরিদর্শক তরুণ বড়ুয়া জানান, এই রেস্তোরাঁগুলোতে ঢাকনা ছাড়া খাবার খোলা রাখা হয়, রান্না করা খাবার ও কাঁচা মাছ-মাংস একই ফ্রিজে বিক্রির জন্য রাখা দীর্ঘদিন ধরে সংরক্ষণ রাখা হয়। এ ছাড়াও রান্নাঘরে কাপড় ঝুলিয়ে রাখা, খোলা ডাস্টবিন ও স্যাঁতস্যাঁতে রান্নাঘরের ফ্লোর, রান্নাঘরে খোলা ড্রেন ইত্যাদি কারণে এসব খাবার প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় তাদের জরিমানা করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন আনসার ব্যাটালিয়নের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে এসব খাবার প্রতিষ্ঠানকে হুঁশিয়ারি দেন নির্বাহী হাকিম। রেস্তোরাঁ মালিকরাও নিজেদের দোষ স্বীকার করে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com