1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সাংবাদিক মামুনকে হত্যার চেষ্টা ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী সাংবাদিক ইব্রাহীম খলিল মামুনকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কলাতলী ডলফিন মোড় থেকে ইয়াবাসহ যুবক আটক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিদর্শন করলেন গণপূর্ত প্রতিমন্ত্রী ঈদগাঁও থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণে নিহিত ছিল বাঙালীর মুক্তির ডাক-অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান এডঃ ওসমান গণি’র মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে র‌্যাবের আনন্দ উদযাপন 

বিশ্বকাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচ ঘরেই খেলতে চায় বাংলাদেশ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :

কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের বাকি ম্যাচগুলো কোথায় হবে সেটা এখন বড় এক প্রশ্ন। এএফসিকে চিঠি দিয়ে ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলো নিজেদের মাঠে করার প্রস্তাব দিয়েছে ওমান। ওমান তাদের এই আগ্রহের কথা জানিয়েছে গ্রুপের অন্য দেশগুলোকেও। বাংলাদেশ অবশ্য সে প্রস্তাবে ‘না’ করে দিয়েছে।

২৫ মার্চ ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না বলে এএফসিকে জানিয়েছে আফগানিস্তান। সব মিলিয়ে এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা আছে ফাঁপরে। তারা বাংলাদেশ, ভারত, ওমান, আফগানিস্তান ও কাতারকে চিঠি দিয়ে যার যার অবস্থানের কথা জানাতে বলেছে। ১০ ফেব্রুয়ারির মধ্যে দেশগুলো তাদের মতামত দিলে বাকি ম্যাচগুলো নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেবে এএফসি।

‘আমরা মঙ্গলবার এএফসি ও ফিফাকে চিঠি দিচ্ছি। আমাদের অবস্থান আগের মতোই। আমাদের বাকি ৩ ম্যাচ নিজেদের মাঠে। নিজেদের মাঠেই খেলতে চাই। এএফসি ও ফিফাকে আমরা সেটাই জানাচ্ছি’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

কোনো কারণে যদি মার্চের খেলা সম্ভব না হয় তাহলে জুনে সব ম্যাচ আয়োজন করবে এএফসি। তখন ম্যাচগুলো সেন্ট্রাল ভেন্যুতে হবে সেটাও জানিয়ে রেখেছে এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি। কারণ, জুনের মধ্যে বাছাইয়ের সবম্যাচ শেষ করবে এএফসি।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাংলাদেশের ম্যাচ বাকি আফগানিস্তান, ওমান ও ভারতের বিপক্ষে। করোনায় খেলা স্থগিতের আগে চারটি ম্যাচ বাকি থাকলেও পরিস্থিতি একটু ভালো হওয়ার পর দুই দেশের সমঝোতায় গত ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে দোহায় গিয়ে খেলে এসেছে বাংলাদেশ।

পাঁচ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১। ভারতের সঙ্গে কলকাতায় ১-১ গোলে ড্র করে পয়েন্টটি পেয়েছিল বাংলাদেশ। বাকি চার ম্যাচ হেরেছে। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। দ্বিতীয় স্থানে থাকা ওমানের পয়েন্ট ১২, তৃতীয় স্থানে থাকা আফগানিস্তানের পয়েন্ট ৪ এবং চারে থাকা ভারতের পয়েন্ট ৩।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com