1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সব ব্যাংকের পরিচালক, এমডির সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ ১৪৮ রানে গুটিয়ে গেল উইন্ডিজ, সিরিজ জয়ের স্বপ্ন টাইগারদের মহেশখালীতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ৩ জনের মৃত্যু : আহত ১৫ সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার মধ্যরাতে স্কুল শিক্ষককে হত্যার হুমকি : সহযোগিতা করলো না পুলিশ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচন কাল দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান সিটি নির্বাচন বানচাল করতে আ’ লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: খসরু  ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

বিস্ময়কর চমক দিতে আরব্য উপন্যাস খ্যাত ‘আলাদিন সিটি’ নির্মাণে দুবাই

  • আপডেটের সময় : বুধবার, ২৯ জুলাই, ২০১৫
  • ২৬ দেখা হয়েছে

আরিফ সিকদার বাপ্পী, ইউএই থেকে :
সুউচ্চ বুর্জ খলিফা টাওয়ার নির্মাণের পর আরেকটি বিস্ময়ের জন্ম দিতে চলেছে দুবাই। প্রায় ৪ হাজার একর জুড়ে এক টাওয়ার নির্মাণ করতে যাচ্ছে তারা। এই সিটির নামকরণ করা হয়েছে ‘ অ্যারাবিয়ান নাইটস অব আলাদিন এন্ড সিন্দাবাদ কিংডম’।
সম্প্রতি এই প্রজেক্টের কাজ শুরু করার কথা জানিয়ে দুবাই। এই সিটির নামকরণ করা হয়েছে ‘ অ্যারাবিয়ান নাইটস অব আলাদিন এন্ড সিন্দাবাদ কিংডম’।
‘আলাদিন সিটি’-তে থাকবে ছয়টি টাওয়ার। কয়েকটি টাওয়ার হবে আলাদিনের জাদুর চেরাগের আদলে। ভবনগুলোর মধ্যে সংযোগ স্থাপন করবে শীতাতপ নিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় ওয়াকওয়ে যেগুলো নির্মিত হবে ম্যাজিক কার্পেট দিয়ে।
দুবাই মিউনিসিপ্যালিটির ডিরেক্টর জেনারেল হুসেইন নাসের লুতাহ জানান, এই প্রজেক্টের অর্থায়নে যথেষ্ট ফান্ড তাদের রয়েছে। আগামী বছর থেকেই এর কাজ শুরু হবে। টাওয়ারগুলো ৩৪, ২৬ এবং ২৫ তলাবিশিষ্ট হবে। এতে থাকবে অফিস, হোটেল এবং ৯০০ একরের পার্কিং লট।
লুতাহ আরো বলেন, ‘আলাদিন সিটি’ হবে কিংবদন্তীর নিদর্শন। এটি হবে পৃথিবীর অন্যতম দৃষ্টি নন্দন শহরের একটি। দুবাইয়ের উচ্চাকাক্ষী ভবন নির্মাণের সর্বসাম্প্রতিক প্রজেক্ট এটি।
এছাড়া দুবাইয়ের ‘দ্য দুবাই ফ্রেম’ স্থাপনাটি এ বছরের মাঝামাঝি উদ্বোধন করা হবে। এর উচ্চতা ১৫০ মিটার এবং প্রস্থ ৯৩ মিটার।
পাশাপাশি আরো একটি প্রজেক্ট নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। এই স্থাপনার নাম হবে ‘ডেজার্ট রোজ’ যার পেছনে ৫.৩ বিলিয়ন ইউরো খরচ ধরা হয়েছে। এটা হবে একটি স্যাটেলাইট সিটি যেখানে ১ লাখ ৬০ হাজার মানুষ বাস করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com