1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সাংবাদিক মামুনকে হত্যার চেষ্টা ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী সাংবাদিক ইব্রাহীম খলিল মামুনকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কলাতলী ডলফিন মোড় থেকে ইয়াবাসহ যুবক আটক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিদর্শন করলেন গণপূর্ত প্রতিমন্ত্রী ঈদগাঁও থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণে নিহিত ছিল বাঙালীর মুক্তির ডাক-অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান এডঃ ওসমান গণি’র মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে র‌্যাবের আনন্দ উদযাপন 

ভারুয়াখালীতে জমি দখলের চেষ্টা: হামলায় আহত ১, ভাংচুর ও লুটপাট

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪৫ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :

কক্সবাজার সদরের ভারুখালীতে ১৪৪ ধরা ভঙ্গ করে রাতের আঁধারে জমি দখরের অপচেষ্টা করেছে প্রতিপক্ষের লোকজন। এসময় বাধা দিতে গেলে জমির মালিকের উপর হামলা চালানো হয়েছে। ভাংচুর করা হয়েছে অবকাঠামো এবং লুট করা হয়েছে।

গত ১০ ফেব্রুয়ারী রাত ২টায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, ভারুয়াখালী ইউনিয়নের চাঁন্দরপাড়া এলাকার নুরুল হুদা গংয়ের মালিকানাধীন একটি মূল্যবান জমি দখলের জন্য দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা করছে স্থানীয় চাঁন্দুর পাড়ার মৃত আমি হোসাইনের পুত্র কলিম উল্লাহসহ একটি পক্ষ। এর অংশ হিসেবে বিভিন্ন সময় জমিটি দখলের চেষ্টা চালিয়েছে ওই পক্ষ। এই নিয়ে থানায় অভিযোগ করা হয়েছিলো। সর্বশেষ ওই বিরোধী হোসাইনের পুত্র কলিম গংয়ের উপর ১৪৪ ধারা জারি করেছে আদালত।

কিন্তু ১৪৪ ধারা ভঙ্গ করে কলিম উল্লাহর নেতৃত্বে তার লোকজন ওই জমি দখলের জন্য বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তারা সেখানে থাকা দোকানঘর ভাংচুর করে। এতে বাধা দিতে চেষ্টা করেন জমির মালিক নুরুল হুদা। বাধা দিলে তাকে ব্যাপকভাবে মারধর করা হয়। এসময় জমিতে থাকা বিভিন্ন নির্মাণ সামগ্রী লুট করে নিয়ে যায়। একইভাবে ১১ ফেব্রুয়ারী আরেক দফায় হামলা চালায়।

এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে আহবান জানিয়েছেন ভুক্তভোগী নুরুল হুদা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com