1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ভাষা সংগ্রামী ও মুক্তিযোদ্ধা নূরুল হকের মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫
  • ৪৫ দেখা হয়েছে

বার্তা পরিবেশক :
‘৫২-এর ভাষা আন্দোলনের সূর্য সারথী, একাত্তরের মুক্তিযুদ্ধের বীর সেনানী, বনবিভাগের প্রাক্তন কর্মচারী, কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়ার বাসিন্দা নূরুল হকের মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমী গভীর শোক প্রকাশ করেছেন। সাহিত্য একাডেমী এক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং একই সাথে মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করেছেন যেন মরহুমকে জান্নাতুল ফেরদাউস নসীব করেন।  বিবৃতিতে বলা হয় নূরুল হকের মৃত্যুতে জেলাবাসী একজন সৎ সরকারী কর্মচারী, মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিককে হারালো। জেলাবাসী এই ভাষা সৈনিকের জন্য গর্ববোধ করেন। বিবৃতিতে একাডেমী নেতৃবৃন্দ তরুণ প্রজন্মকে তাঁকে অনুসরন ও অনুকরণ করে আদর্শ জীবন গড়ার আহবান জানান।
উল্লেখ্য, ১৯৫২ সালে ভাষা আন্দোলনের অগ্নিঝরা দিনগুলোতে তিনি কক্সবাজার সরকারি হাইস্কুলের শিক্ষার্থী হিসেবে মফস্বল শহর কক্সবাজারে ভাষা আন্দোলনের পক্ষে ও ভাষা সৈনিকদের উপর গুলিবর্ষনের প্রতিবাদে মিছিল-মিটিং, সমাবেশ করে দৃষ্টান্ত স্থাপন করেন।
উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. মাহবুবুল হক ও রামু কলেজের কম্পিউটার বিভাগের সহকারী অধ্যাপক শহীদুল হক কাজল মরহুম নূরুল হক-এর সন্তান।
কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম, সহ-সভাপতি ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, সহ-সম্পাদক কক্সবাজার কেজি এন্ড মডেল হাইস্কুলের শিক্ষক ছড়াকার জহির ইসলাম, অর্থ-সম্পাদক মোহাম্মদ আমির উদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কবি শামীম আকতার, প্রচার ও দপ্তর সম্পাদক আজাদ মনসুর, নির্বাহী সদস্য পিটিআইর প্রাক্তন সুপার রাজবিহারী চৌধুরী, ব্যাংকার-ছড়াকার নুরুল আলম হেলালী, কবি তৌহিদা আজিম, কবি কালাম আজাদ, ডা. মিজান সিকদার, স্থায়ী পরিষদ চেয়ারম্যান এডভোকেট সুলতান আহমেদ, স্থায়ী পরিষদ সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কবি মীর্জা মনোয়ার হাসান, ইসলামী গবেষক আহমদুল্লাহ, কবি হাসিনা চৌধুরী লিলি, ছড়াকার ধনিরাম বড়–য়া, অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি আদিল চৌধুরী ও কবি খালেদ মাহবুব মোর্শেদ প্রমুখ যুক্ত বিবৃতিতে মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের পরিবার-পরিজনকে শোক সহ্য কররে মানসিক শক্তি প্রদানে তাওফিক দান করার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com