1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

ভুলে ভরা ব্যানারে জামায়াতের বিক্ষোভ মিছিল

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০১৫
  • ২৭ দেখা হয়েছে
বুধবার সারাদেশে শিশু হত্যা, খুন-গুম, হত্যাকাণ্ড, ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড আশঙ্কাজনকহারে বৃদ্ধির প্রতিবাদ ও এসব বন্ধের দাবিতে সিলেট মহানগর জামায়াত নগরীতে বিক্ষোভ মিছিল করে।
কেন্দ্র ঘোষিত দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর জামায়াতে ইসলামী গতকাল বেলা ১টায় নগরীর বন্দরবাজারে এ বিক্ষোভ করে।
অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে প্রদর্শিত ব্যানারটি ছিলো ভুলে ভরা। তারা ব্যানারে লিখেছে- “সিলেটের শিশু রাজন-কে পৈশাচিক ভাবে হত্যা ও কানাইঘাটের জনৈক নারীকে দর্শন করে নির্মমভাবে হত্যা সহ সারাদেশে অব্যাহতভাবে গণদর্শন নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে এবং জরিতদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল।”
কিন্তু ব্যানারে প্রদর্শিত এই লেখার মধ্যে রয়েছে একাধিক বানান ভুল। যেমন- (পৈশাচিক ভাবে) যার প্রকৃত বানান হবে পৈশাচিকভাবে। (জরিতদের) যেখানে হবে জড়িতদের।
তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ শব্দের বানানটিতেই বড় ধরনের ভুল করে বসেছেন তারা। যা শব্দের অর্থই পরিবর্তন করে ফেলেছে। যেমন- কানাইঘাটে জনৈক নারীকে ধর্ষণের পরিবর্তে লিখেছেন (নারীকে দর্শন)। শুধু এক জায়গায় নয়। একই ভুল করেছেন দ্বিতীয় লাইনেও। অব্যাহতভাবে গণধর্ষণের পরিবর্তে লিখেছেন- (অব্যাহতভাবে গণদর্শন)।
জামায়াতে ইসলামীর মতো একটি রাজনৈতিক দলের ব্যানারে  এমন বড় ধরনের ভুল শুধু অনাকাক্সিক্ষতই মনে করছেন না এ দলটির শুভাকাক্সক্ষীরা। বরং এটিকে দুঃখজনকও মনে করেন তারা।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com