1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

ভ্যাট প্রত্যাহারের দাবিতে মহাসড়কে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫
  • ১১ দেখা হয়েছে

আব্দুল মালেক,সীতাকুণ্ড থেকে :
১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভ্যাট প্রত্যাহারের দাবিতে সীতাকুণ্ডের ছোট কুমিরায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষুব্ধ মিছিলে প্রায় পৌনে দু ঘণ্টা ঢাকা-চট্রগ্রামের মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা ।
আন্দোলন চলাকালে চট্রগ্রামের কর্ণেলহাট হতে সীতাকুণ্ড পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে পথচারীরা। পৌনে দুঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানান পুলিশ।
পরিদর্শনে আসা সীতাকুণ্ড থানার এস.আই আসিক বলেন শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ঢাকা চট্রগ্রামে হাইওয়ে রোডে কর্ণেলহাট থেকে সীতাকুণ্ড পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। তিনি শিক্ষার্থীদের বলেন, আপনাদের এই আন্দোলনের খবর অলরেডি সরকারের কাছে পৌছে গেছে। আপনারা রাস্তা ছেড়ে দিন।
পরে বিশ্ববিদ্যালয় থেকে আসা প্রক্টর হাবিব উল্লাহ, এডভোকেট সাঈদুল ইসলাম,এডভোকেট, আব্দুল মালেক,এডভোডেট মুহি উদ্দিন, এডভোকেট ফরহাদ হোসেনসহ, আন্দোলন করা শিক্ষার্থীের নিয়ন্ত্রণ করে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে শিক্ষাার্থীরা ক্যাম্পাসে ভেতরে বিক্ষোভ প্রদর্শন করে।
ঘটনাস্থলে থাকা শিক্ষার্থী আরিফ, মোজাম্মেল,নাহিয়ান কবির,জিকু, দেলোয়ার,শফিউল,রিজবী,শাকিব সহ আরো অনেকেই জানান, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র উপর সাড়ে ৭ ভাগ ভ্যাট প্রত্যাহারের দাবিতে আমরা সুষ্ট আন্দোলন করছি। ভ্যাট প্রত্যাহার না করা পর্যন্ত আমরা আন্দোলন করে যাব। কিন্তু আমাদের স্যারেরা এসে আমাদেরকে ক্যাম্পাসে নিয়ে যান।unnamed ggg copy
তথ্য সূত্রে জানা যায়, পূর্বে ঘোষিত অনুযায়ী আজ দুপুর ২টা নাঘাত চট্রগ্রাম জিসি মুড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আসা কয়েক হাজার শিক্ষার্থী ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন করে।এতে অংশগ্রহণ করে,আই আই ইউসি শিক্ষার্থী,প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী,বিজিসি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী,সাউদার্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, পোর্ট সিটি, ইষ্ট ডেল্টা,ইউআইটিএস, ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়সহ চট্রগ্রামের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী এই আন্দোলনে অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com