1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

‘ভ্যাট শিক্ষার্থীরা নয় কর্তৃপক্ষ দেবে’

  • আপডেটের সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০১৫
  • ২৪ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভ্যাট শিক্ষার্থীদের কাছ থেকে নয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে নেওয়া হবে। ভ্যাট প্রত্যাহার দাবিতে বেসকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিনভর সড়ক অবরোধের পর বৃহস্পতিবার সংসদে একথা বলেন প্রধানমন্ত্রী।
দশম জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি আরো বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ ওই ভ্যাট দিতে রাজি হয়েছে।
শিক্ষার্থীদের বিক্ষোভে বৃহস্পতিবার দিনভর রাজধানীবাসীর চরম ভোগান্তির পর জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে সংকট সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রত্যাশা করেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘এই ভ্যাট তো ছাত্রদের দিতে হবে না। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিতে হবে। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বীকার করেছে।’
প্রধানমন্ত্রী তার বক্তব্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে বিরক্তি প্রকাশ করেন। তিনি বলেন, ‘এই যে প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ধানমন্ডিতে এক বিল্ডিংয়ে কয়েকটা বিশ্ববিদ্যালয়, গুলশানে এক ছাদের নিচে কয়েকটি। বড় বড় নাম, গাল ভরা বুলি। এদের কোনো একাউন্টিবিলিটি নেই।’
এর আগে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে রওশন এরশাদ বলেন, আমি যখন রাস্তা দিয়ে সংসদে আসছিলাম তখন দেখলাম শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ করছে। তারা কেন বিক্ষোভ করছে। তাদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com