1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

মক্কায় ক্রেন ধসে ৪৫ বাংলাদেশি নিহত

  • আপডেটের সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৯ দেখা হয়েছে

সৌদি আরবে হেরেম শরীফে ক্রেন ধসে কমপক্ষে ৪৫ জন বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। হজ অ্যাজেন্সিস অব বাংলাদেশ (হাব) সভাপতি ইব্রাহিম বাহার সৌদিতে অবস্থানরত হাবের ইসি কমিটির সদস্য ও অফিস ম্যানেজার আবদুল বাকির অসমর্থিত সূত্রের বরাত দিয়ে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশি হতাহতের সংখ্যা সম্পর্কে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি। আবদুল বাকি বিভিন্ন সূত্রে এ তথ্য তাকে জানিয়েছেন। আবদুল বাকি তাকে আরো জানিয়েছেন মোট মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়িয়ে গেছে। আহত হয়েছে অন্তন দুই শতাধিকের বেশি হাজি। নিহতদের মধ্যে ইন্দোনেশিয়ান ও পাকিস্থানি হাজির সংখ্যাই বেশি।

সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজ ২৫ বাংলাদেশী নিহতের খবর প্রচার করেছে

তিনি আরো জানান, মক্কা শরীফে ওই ক্রেনটি সব সময় উঠানো থাকে। শুক্রবার সৌদি আরব সময় সন্ধ্যায় ক্রেনটি ভেঙ্গে সাফামারওয়ার হজ পালনরত হাজিদের ওপর পড়ে। বর্তমানে মক্কা শরীফে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েে গেছে, সেখানে ভৌতিক অন্ধকার পরিস্থিতি বিরাজ করছে। আহতদের দ্রুত উদ্ধার করে হেলিকপ্টারযোগে বাদশাহ আবদুল আজিজ ও জিয়াদ হাসপাতালে পাঠানো হচ্ছে।
ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও পরিচালক (৫) ড. আবু সালেহ মোস্তফা কামাল রাত পৌনে ১২টায় সৌদিতে অবস্থানরত ইনফরমেশন টেকনোলজি (আইটি) বিশেষজ্ঞদের বরাত দিয়ে জাগো নিউজকে জানান, সৌদি আরবের বিভিন্ন শহরে সন্ধ্যা থেকেই প্রচন্ড বেগে বালুঝড় হচ্ছিল। পরবর্তীতে প্রবল বর্ষণ শুরু হয়। এক পর্যায়ে মক্কায় হারাম শরীফের ক্রেন ভেঙ্গে পড়ে হতাহতের ঘটনা ঘটে।

এদিকে সৌদি আরবে ক্রেন ভেঙ্গে অর্ধশতাধিক হাজি হতাহতের ঘটনায় বাংলাদেশের মানুষ চরম দুঃশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন। হতাহতদের মধ্যে কেউ বাংলাদেশি রয়েছেন কি-না তা জানতে পরিবারের লোকজন সৌদিতে টেলিফোন ও মোবাইল করে যোগাযোগ করছেন। কিন্তু কেউ কোন খোঁজ-খবর না পেয়ে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে স্বজনদের সর্বশেষ খবর জানতে চাইছেন। তবে কেউ নিশ্চিত করে কোনো তথ্য না পেয়ে উদ্বেগ উৎকণ্ঠায় সময় কাটাচ্ছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে এ বছার ইতোমধ্যে প্রায় ৭৯ হাজার হজযাত্রী সৌদি আরব গিয়েছেন। সরকারি বেসরকারি মিলিয়ে লক্ষাধিক হাজির হজ করার কথা রয়েছে।

উৎসঃ   জাগো নিউজ

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com