1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

মহেশখালীতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা ভেঙ্গে পড়েছে

  • আপডেটের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫
  • ৩৮ দেখা হয়েছে

এ.এম হোবাইব সজীব :
দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নামে আছে কাজে নাই বলে অভিযোগ উঠেছে। হাজার হাজার মানুষের চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানের চিকিৎসা কার্যক্রম বেশ নাজুক। কর্তব্যরত ডাক্তার ও নার্সদের দায়িত্ব পালনে অনিহা, অসৌজন্য মূলক আচরণ, চেম্বারে অনুপস্থিত ও সরকারী বরাদ্দকৃত ঔষুধ রোগীদের বিতরণ না করাসহ নানান অব্যস্থাপনার কারণে চিকিৎসা সেবা ভেঙ্গে পড়েছে। চিকিৎসা সেবা নিতে আসা রোগিরা টিক মত সেবা পাচ্ছেনা। হাসপাতালে সাইনবোর্ড টাঙ্গিয়ে ২৪ ঘন্টা খুলা ও সেবার টালি সিট থাকলে ও কাজের কাজ কিছুই নাই। যে পরিমান সেবা দেওয়ার কথা সে পরিমানের অর্ধেক সেবার পাচ্ছেনা আগত রোগিরা।
প্রাপ্ত তথ্যমতে, স্বাস্থ্য পরিবার ও কল্যান কেন্দ্রে দীর্ঘদিন যাবৎ ডাক্তার সহ বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকলে ও সম্প্রতি এমবিবিএস ডাক্তার নিয়োগ পাওয়ার পরেও নানাবিধ সমস্যা  বাসা বেধেঁছে এখানে। হাসপাতালে যারা কর্মরত আছেন পরিবার কল্যান পরিদর্শিকা (এফ ডব্লিউ ভি) বৃষ্টি দে মুন্নী, পরিবার পরিকল্পনা পরিদর্শক ( এফ পি আই) মোঃ মকছুদ উল্লাহ, পরিবার কল্যান সহকারী (এফ ডব্লিউ এ) নাজমা বেগম, ছেনুয়ারা বেগম, কাজলী রানী, মুর্শিদা ইয়াছমিন, লুৎফুন্নেছা লিলি, খুরশিদা আক্তার। আরো জনবল শুন্যপদ ফার্মাশিষ্ট-১, সেকমো-১, নাইটগার্ড-১, এমএলএসএস-১। অপরদিকে সমস্যা দীর্ঘদিন ধরে বিদুৎ নাই কিন্তু সৌর বিদ্যুৎ আছে এবং হাসপাতালে যে রসদপাতি বিতরণ করা হয় তা পরিবার পরিকল্পনার আওতায় হয় কিন্তু যে দায়িত্ব প্রাপ্ত এমবিবিএস ডাক্তার আছে সে হল স্বাস্থ্য অধিদপ্তর আওতাভুক্ত তাই যথাযত ভাবে ওষুধ বিতরনের ক্ষেত্রে যথামার্যাদা পরিলক্ষিত হচ্ছেনা।
স্থানিয় ভোক্তভোগীর স্বামী মোঃ এহেছান সওদাগর জানান, পার্শ্ববর্তী  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে যে পরিমান সেবা পাওয়ার কথা কোন রোগী সেবা পাচ্ছে না আমি আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে গেলে কোন সেবা পাই নাই। এ ব্যাপারে পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ছেরাজ আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হাসপাতালে দায়িত্বরত ডাক্তার ছুটিতে থাকায় সাময়িকভাবে সমস্যা হচ্ছে তা তড়িৎ সমাধান হবে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com