1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
বিশ্বনবী (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কক্সবাজারে বিক্ষোভ মিছিল চুনতীর ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (সা:) মাহফিল শুরু টেকনাফ প্রেসক্লাব ভবন নির্মাণ কাজের উদ্বোধন ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে, পতন আসন্ন- কেন্দ্রীয় বিএনপি নেতা লুৎফুর রহমান কাজল নিশোর প্রথম চলচ্চিত্রের ট্রেইলার প্রকাশ (ভিডিও) শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার রোনালদোবিহীন বার্সার মুখোমুখি হবে জুভেন্টাস রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে তাগিদ যুক্তরাষ্ট্রের পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়তে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

মহেশখালীর কোমেন বিপদের ভয়ে আশ্রয় গ্রহনকারী লোকজনের মাঝে ত্রাণ বিতরণ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫
  • ১৬ দেখা হয়েছে

আবুল বশর পারভেজ, মহেশখালী :
মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ঘূর্ণিঝড় কোমেন  আতংকের ভয়ে  আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া লোকজনের মাঝে শুকনো খাবার ঘুড়-চিড়া বিতরণ করা হয়। ৩০জুলাই দুপুর ১টার সময় উপজেলার কুতুবজোম ইউনিয়নের আশ্রয় নেওয়া মানুষের মধ্যে। সকাল থেকে উপজেলার বিভিন্ন নিচু ফিউল এলাকার লোকজন গৃহপালিত পশুসহ আশ্রয়কেন্দ্র ও উচু এলাকায় চলে আসতে দেখা যায়। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বেশি হওয়ায় ধলঘাটা ও মাতারবাড়ি ইউনিয়নে নিচু এলাকায় জোয়ারের পানি প্রবেশ করে কাঁচা মাটির ঘরবাড়িতে পানি ডুকে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। চারি দিকে শুধু থৈয়-থৈয় পানি আর পানি। মাতারবাড়ি কয়লা তাপ বিদ্যুৎ এর পাশর্^ বর্তী এলাকার ব্যাঙ ঘোনাসহ বেশ কয়েকটি চিংড়ি ঘের পানিতে তলিয়ে গিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ভেসে গেছে চিংড়ি সহ বিভিন্ন প্রজাতির মাছ। মাতারবাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান ডা:কবির আহম্মদ জানান, মাতারবাড়ির টিয়াকাটি-লুচুরদোনাসহ বেশ কয়েকটি অংশে বেড়ি বাঁধ ভেঙ্গে বিলিন হওয়ায়,জোয়ারের পানি লোকালয়ে প্রবশ করছে। ফসলি জমি সহ বিভিন্ন রকমের ক্ষয়-ক্ষতি হয়েছে। মাতারবাড়ির বিলিন হওয়া বেড়িবাঁধ জরুরী বিত্তিতে সংস্কার করতে সংশ্লিষ্ট প্রশাসননের কাছে জোর আবেদন জানান তিনি।মাতারবাড়ি মজিদিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক নুর বকস জানান,সাগরে পূর্ণিমার অতি জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় মাতারবাড়ি দক্ষিণ মগড়েইল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ ওই এলাকার বেশ কয়েকটি বাড়ি পানিতে তলিয়ে গেছে। ভাঙ্গন কবলিত বেড়ি বাঁধ সংস্কার করে মাতারবাড়ি বাসির অসুবিধা দূরী করণ করা হউক। সোনাদিয়া সহ বিভিন্ন দূরদূরান্ত থেকে দলে দলে নারী পুরুষ নিরাপদ আ¤্রয় কেন্দ্রে শুটে আসছে।
স্থানীয় এলাকাবাসী প্রশাসনের শীর্ষ কর্মকর্তার কাছে মাতারবাড়ি বাসিকে রক্ষা করতে , মাতারবাড়ি রক্ষার বেড়িবাঁধ অতিদ্রুত সংস্কার করে দ্বীপবাসির বাঁচার ব্যবস্থা করা হউক। ক্ষতিগ্রস্থ এলাকার সাবক্ষনিক মনিটরিং করে উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব সার্বক্ষণিক খবরা খবর সংগ্রহ করে  দূযোর্গ মন্ত্রনায়লে প্রেরণ করছে বলে ইউএনও অফিস সুত্রে জানা গেছে। উপজেলার নিবার্হী অফিসার মোহাম্মদ আনোয়ারুল নাসের বলেন,আমরা প্রশাসনের লোক জনদিয়ে গতকাল রাত থেকে মাইকিং ও স্থানীয় সচেতন লোকজন দিয়ে নিচু এলাকার লোকজনকে সরিয়ে আশ্রয় কেন্দ্রে নিয়ে এসেছি এবং আশ্রিত মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। প্লাবিত এলাকা মাতারবাড়ি,ধলঘাটার লোকজনের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।পাহাড়ে আশ্রয় গ্রহনকারী লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে  স্থানীয় চেয়ারম্যানদের কটোর নির্দেশ প্রদান করেছে উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার নিবার্হী অফিসার মো:আনোয়ারুল নাসের, মহেশখালী থানার ওসি সাইকুল আহম্মেদ ভুইয়া,  তদন্ত ওসি দিদারুল ফেরদৌস, কুতুুবজোম ইউপি চেয়ারম্যান মাওলানা শফিউল আলম, মেম্বার নুরুল আমিন খোকা, আব্দুল গফুর নাগু, নজরুল ইসলাম, এখতিয়ার উদ্দিন, রবিউল আলম, রহিম সিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com