1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

মানব পাচার রোধে এগিয়ে আসুন : সুলতানা কামাল

  • আপডেটের সময় : শনিবার, ৮ আগস্ট, ২০১৫
  • ১৮ দেখা হয়েছে
SAMSUNG CAMERA PICTURES

আমান উল্লাহ আমান, টেকনাফ :
মানবপাচারকে নিন্দা এবং ধিক্কার জানিয়ে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক এড. সুলতানা কামাল বলেন, ১৯৭১ সালে আমরা এই দেশ স্বাধীন করেছি অন্যায়, অত্যাচার, নির্যাতন ও মানবতাবিরোধী কাজের জন্য নয়। জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, প্রশাসন ও পুলিশ থাকতে সাগর পথে এত মানুষ কিভাবে পাচার হয়। কারও কি কোন দায়বদ্ধতা নেই। আমরা প্রজাতন্ত্রে নাগরিক নয়, বরং আমরা স্বাধীন দেশের নাগরিক। মানবতাবোধ থেকে সম্মিলিতভাবে মানব পাচার রোধে এগিয়ে আসি। তিনি আরো বলেন, সমাজে অপরাধীর সংখ্যা কম এবং ভাল মানুষের সংখ্যা বেশী। এসব অপকর্মের বিরুদ্ধে সকলকে সোচ্চার হয়ে এগিয়ে আসতে হবে। মানবপাচারকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করলে উল্টো তাদেরকে ইয়াবাসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে কোনঠাসা করে মুখ বন্ধ রাখারও অভিযোগ তুলেন। ভবিষ্যতে তাদের রক্ষা নেই। তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে পাচারে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।
৮ আগষ্ট শনিবার বিকাল ৫ টায় টেকনাফ বাস ষ্টেশন চত্বরে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ) এর উদ্যোগে রোড মার্চ ও পথসভা অনুষ্টিত হয়। রমজান আলী মাতব্বরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন টেকনাফ রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি মোজাম্মেল হকসহ স্থানীয় প্রতিনিধিরা।
এর আগে কক্সবাজার থেকে ‘মানবপাচারের বিরুদ্দে গণপ্রতিরোধ গড়ে তুলুন, পাচারের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার চাই’ শ্লোগানে কক্সবাজার-টেকনাফ রোড মার্চ করে বিকাল সাড়ে ৪ টায় টেকনাফে পৌঁছেন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com