মাহামুদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি

প্রেস বিজ্ঞপ্তি :
উখিয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উখিয়ার জনমানুষের নেতাখ্যাত মাহামুদুল হক চৌধুরী। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হামিদুল হক চৌধুরী এই পদ থেকে পদত্যাগ করায় সদ্য নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মাহামুদুল হক চৌধুরী এই পদে আসীন হলেন। কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারণ সম্পাদকও মাহমুদুল হক চৌধুরীকে উখিয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হওয়ার বিষয়টি স্বাগত জানিয়েছেন। উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী বুধবার (৬ মার্চ) দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি এড: সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের হাতে উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে পদত্যাগপত্র জমা দেন। দলের বৃহত্তর সার্থে ও দলকে সুসংগঠিত করার জন্য পদত্যাগ করেছেন বলে পদত্যাগ পত্রে জানিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। একই সাথে উখিয়া উপজেলার আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য ও দলের বৃহত্তর স্বার্থে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতির মাহামুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব হস্তান্তর করে নিজ পদ থেকে পদত্যাগ করেন হামিদুল হক চৌধুরী। তিনি আশা করেন ভারপ্রাপ্ত সভাপতি মাহামুদুল হক চৌধুরীর নেতৃত্বে উখিয়া উপজেলা আওয়ামী লীগ আরো সুসংগঠিত হবে।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীল নৌকার প্রার্থীকে বিজয় করতে সাবেক উপজেলা চেয়ারম্যান উখিয়ার জনপ্রিয় নেতা মাহামুদুল হক চৌধুরী প্রার্থীতা প্রত্যাহার করে রাজনৈতিক উদারতার পরিচয় দিয়েছেন। একই সাথে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী দলীয় সভাপতির পদ থেকে পদত্যাগ করে মাহামুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করে আওয়ামীলীগের রাজনীতিতে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন। তাদের দুজনের এই সিদ্ধান্ত কক্সবাজারের আওয়ামীলীগের ইতিহাসে স্বর্নাক্ষরে লিখা থাকবে। এই প্রক্রিয়ার উদ্যোক্তা উখিয়া-টেকনাফের সাবেক সংসদ আবদুর রহমান বদিকেও ধন্যবাদ জানান।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এড: সিরাজুল মোস্তফা বলেন, উখিয়া উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার জন্য মাহামুদুল হক চৌধুরী ও হামিদুল হক চৌধুরী যেই উদারতার পরিচয় দিয়েছেন তা খুবই প্রশংসনীয়। রাজনৈতিক বৃহত্তর স্বার্থে ও দলকে শক্তিশালী করতে হামিদুল হক চৌধুরী উপজেলা সভাপতির পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। সব মিলে তাঁর যৌক্তিক বক্তব্য গ্রহণ করে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।’ তিনি হামিদুল হক চৌধুরীর সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন। উখিয়া উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে মাহামুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করার সিদ্ধান্তকে সময় উপযোগি সিদ্ধান্ত হিসেবে স্বাগত জানান।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com