বিনোদন

মিডিয়া ছেড়ে আল্লাহর ইবাদতে মশগুল হবো: অ্যানি খান

অভিনেত্রী অ্যানি খান
132views

কক্সবাজার আলো ডেস্ক :

নাটকের পরিচিত অভিনেত্রী অ্যানি খান এবার অভিনয় ছাড়ার কথা জানালেন। ২৩ বছরের ক্যারিয়ার ছেড়ে এবার সার্বক্ষণিক ধর্মে-কর্মে মনোযোগ দিচ্ছেন তিনি।

অ্যানি খান সমকাল অনলাইনকে বলেন, ‌‌‌‘এক বছর আগে থেকেই অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেবো ভাবছিলাম। মিডিয়া থেকে একেবারেই দূরে চলে যাবো। কিন্তু সব কিছু গুছিয়ে নিতে সময় লাগছিলো। করোনার এই সময়ে শুটিং বন্ধ হয়েছে। ভাবলাম এটাই উত্তম সময় মিডিয়াকে বিদায় জানানোর।’

মিডিয়াতে অ্যানি খানের যাত্রা  শিশুশিল্পী হিসেবে। ধারাবাহিক খন্ড নাটকে অভিনয় করে দর্শকদের কাছে বেশ পরিচিত এখন। দুই যুগের বেশি সময়ের এই ক্যারিয়ারে দর্শকদের ভালোভাসায় মুগ্ধ বলেই জানালেন তিনি।

অ্যানি বলেন, ছোট থেকেই টিভিতে বিভিন্ন অনুষ্ঠান করতাম। ২০১৫ সাল পর্যন্ত অভিনয়ে অনিয়মিত ছিলাম। তারপর থেকে এ পর্যন্ত টানা নাটকে কাজ করে মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। তবে এবার একেবারেই মিডিয়ার কাজ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। সার্বক্ষণিক নামাজ ইবাদতে মগ্ন আছি।

গত বছর মিডিয়া বিদায় জানানোর সিদ্ধান্ত নেই। কিন্তু তাও অভিনয় করছিলাম।  এ বছর জানুয়ারির ২৬ তারিখ থেকে নিজের মধ্যে সিদ্ধান্তটা বেশি করে নাড়া দিতে থাকে। মার্চের ১৯ তারিখ শেষবার শুটিং করেছি। এখন আর অভিনয় করবোন।’ যোগ করে বলেন অ্যানি।

তবে কারও কারও দ্বারা প্রভাবিত হয়ে মিডিয়া ছাড়ার সিদ্ধান্ত নেননি অ্যানি।একেবারেই নিজের উপলব্ধি থেকে সিদ্ধান্ত ।

অ্যানি বলেন, মৃত্যুর পর আমার হিসেব আমাকেই দিতে হবে। তাই আত্মউপলব্ধি থেকেই আমি মিডিয়ার কাজ থেকে সরে যাচ্ছি। এখন প্রতিনিয়ত অহরহ মৃত্যুর খবরগুলো যেভাবে শুনছি আগে সেভাবে শোনা যেতো না; শুনলেও নাড়া দিত না। বাবাকে হারালাম, চোখের সামনে কাছের মানুষগুলো ছেড়ে চলে যাচ্ছে। এগুলোর কারণে রিয়ালাইজেশনগুলো এসেছে। আমি একজন মুসলিম। মুসলিম হিসেবে ধর্মীয় বিষয়গুলো যতোই জানার চেষ্টা করছি ততই ধর্ম বিষয়ক জ্ঞান বাড়ছে। এতে করে অনেককিছুতে বিধিনিষেধ চলে আসছে। তাই আর মিডিয়াতে থাকছিনা।’

তবে সব কছিু গুছিয়ে নিতে আরও কিছুদিন সময় লাগবে অ্যানির। বিভিন্ন চ্যানেলে তার অভিনীত পাঁচটি সিরিয়াল প্রচার হচ্ছে। সেগুলোর শর্ত মেনেই ছাড়তে হবে। তবে অ্যানি খান  মন থেকে চাইছেন আল্লাহ যেন তাকে আর কাজে না ফেরান।

অ্যানি বলেন, অভিনয় আর করবোনা এটাই  আমার সিদ্ধান্ত। ঘরে থাকবো এখন থেকে। আল্লাহর ইবাদত মশগুল হবো। উনি চাইলে সবকিছুই সম্ভব। আল্লাহ আমাকে কবুল করুন।

Leave a Response