1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
সাংবাদিক মামুনকে হত্যার চেষ্টা ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী সাংবাদিক ইব্রাহীম খলিল মামুনকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কলাতলী ডলফিন মোড় থেকে ইয়াবাসহ যুবক আটক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিদর্শন করলেন গণপূর্ত প্রতিমন্ত্রী ঈদগাঁও থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণে নিহিত ছিল বাঙালীর মুক্তির ডাক-অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান এডঃ ওসমান গণি’র মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে র‌্যাবের আনন্দ উদযাপন 

মিয়ানমারে ২৩ হাজারের বেশি বন্দিকে মুক্তি দিল সামরিক জান্তা

  • আপডেটের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
মিয়ানমারের স্টেট অ্যাডমিনিস্ট্রেশন অব কাউন্সিল শুক্রবার দেশটির ২৩ হাজার ৩১৪ জন এবং ৫৫ জন বিদেশি নাগরিকের সাজা মওকুফের আদেশ দিয়েছে।
জেনারেল মিন অং হ্লাইংয়ের সভাপতিত্বে কাউন্সিলের বৈঠকে চলতি বছরের ৩১ জানুয়ারির আগে যেকোনো অপরাধে সাজাপ্রাপ্ত এই বন্দিদের ক্ষমার অনুমোদন দেয়া হয়।

রাষ্ট্রীয় ক্ষমায় মৃত্যুদণ্ডপ্রাপ্তদের সাজা কমিয়ে যাবজ্জীবন করা হয়েছে, তবে তাদের ৪০ বছরের আগে মুক্তির সম্ভাবনা নেই। এছাড়া পূর্ববর্তী সাধারণ ক্ষমার আদেশে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যাদের সাজা কমিয়ে যাবজ্জীবন করা হয়েছে তারা এই নির্দেশের বাইরে রয়েছেন।

পূর্ববর্তী আদেশে যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের সাজা কমিয়ে ৫০ বছর এবং ৪০ বছরের অধিক সাজাপ্রাপ্তদের সাজা কমিয়ে ৪০ বছর এবং ৪০ বছর এর চেয়ে কম সাজাপ্রাপ্তদের সাজার মেয়াদ এক-চতুর্থাংশ হ্রাস করা হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি সামরিক বাহিনী প্রেসিডেন্ট উ উইন মিন্ট এবং স্টেট কাউন্সিলর অং সান সু চিকে গ্রেফতারের পর এক বছরের জরুরি অবস্থা ঘোষণা করেছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com