1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

মিয়ানমার থেকে ১২৫ মেট্রিকটন পেঁয়াজ আমদানি

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫
  • ৪০ দেখা হয়েছে

আমান উল্লাহ আমান, টেকনাফ :
টেকনাফের স্থল বন্দর দিয়ে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী হয়েছে।  ১৩ আগস্ট বৃহস্পতিবার দুপুর পর্যন্ত টেকনাফ-মংডু সীমান্ত বাণিজ্যের আওতায় টেকনাফ স্থল বন্দর দিয়ে মিয়ানমার থেকে ১২৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানী হয়। আমদানীকারক প্রতিষ্ঠান ফারুক এন্ড ট্রেডার্স ও আলম এন্ড সন্স উল্লেখিত পেঁয়াজ মিয়ানমার থেকে আমদানী করেছেন। পেঁয়াজ গুলো দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতে ট্রাক বোঝাই করে ইতিমধ্যে স্থল বন্দর ত্যাগ করেছে।
টেকনাফ স্থলবন্দরের ব্যবসায়ী নাছির জানান, ফারুক এন্ড ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী টেকনাফের মোঃ ফারুক ৭৬ মেট্রিক টন ও আলম এন্ড সন্সের স্বত্ত্বাধীকারী চট্টগ্রামের আসাদ ৪৯.৩০ মেট্রিক টন পেয়াঁজ আমদানী করেন। এদিকে দেশের বাজারে পেঁয়াজের প্রচুর চাহিদা রয়েছে। জানাগেছে, ভারত থেকে পেঁয়াজ আমদানী বন্ধ থাকায় বর্তমানে টেকনাফের খোলা বাজারে প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৭০ থেকে ৭৫ টাকা হারে বেচা-কেনা হচ্ছে। মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী করার ফলে টেকনাফসহ বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আমদানীকারকগণ।
অপরদিকে সামনে কোরবানী ঈদকে সামনে রেখে টেকনাফ স্থল বন্দর দিয়ে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী শুরু করায় দেশের বাজার অনেকটা প্রভাব মূক্ত থাকবে বলেও জানান ব্যবসায়ীরা।
উল্লেখ্য, মিয়ানমার থেকে টেকনাফ স্থল বন্দর দিয়ে চলতি বছরের মে মাসে ৩২.৫২০ মেট্রিক টনের সর্বশেষ পেঁয়াজের চালান আমদানী করেছিল ব্যবসায়ীরা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com