মেরিডিয়ান রেস্টুরেন্ট’র স্বাস্থ্যসম্মত ইফতার

এম.এ আজিজ রাসেল
সভ্যতার বিবর্তনে মানুষের রুচিতে এসেছে আমূল পরিবর্তন। সকলের চোখ এখন নিত্য নতুনত্বে। রুচিশীল মানুষের চাহিদার কথা ভেবে সব কিছুতে ভিন্নতা আনা হচ্ছে এখন। পবিত্র রমজানে তাই ধর্মপ্রাণ রোজাদারদের কথা মাথায় রেখে পর্যটন শহরের হোটেল মিশুকের মেরিডিয়ান রেস্টুরেন্ট মনোরম পরিবেশে স্বাস্থ্যসম্মত ইফতার আয়োজন করেছে। গতকাল বিকালে মেরিডিয়ান এর ইফতার আয়োজনে গিয়ে দেখা যায়, নির্মল ও স্নিগ্ধ পরিবেশ। সর্বত্র পরিষ্কার ও পরিছন্নতায় ঘেরা। দক্ষ সেফ সকাল থেকে সুস্বাদু ইফতার তৈরিতে ব্যস্ত থাকে। দুপুর থেকে চলে লোভনীয় খাবারগুলো
পরিপাটি করে সাজানোর কাজ। প্রতিদিন এখানে পর্যটকদের পাশাপাশি স্থানীয়দেরও ভীড় জমে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী দেয়া হয় কাঙ্খিত সেবা।
এবার ইফতার মেন্যুতে এখানে প্রায় ৩০ রকমের আইটেম রয়েছে। তার মধ্যে মাটন ও চিকেন হালিম, বোম্বে জিলাপী, শাহী জিলাপী, আলুর চপ, পিয়াজু, বেগুনী, চনা, চিকেন সমুচা, ভেজিটেবল পাকুরা, চিকেন কেক, কলা, আপেল, চিকেন চপস, জালি কাবাব, লাচ্ছি, ফিরনি, মিল্ক সেক, ফ্রেশ জুস, ফ্লেবার জুস, ক্রীম ক্রামেল অন্যতম। রয়েছে ১৫০, ২২০ ও ৩৫০ টাকার মূল্যে তিনটি আকর্ষনীয় ইফতার প্যাকেজ। এছাড়া ইফতার পার্টির জন্য এখানে প্রায় ভিন্ন ভিন্ন ২০০ মানুষের সুবিশাল শীতাতপ নিয়ন্ত্রিত মনোমুগ্ধকর স্পেস রয়েছে।
জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে পর্যটন শিল্প বিকাশ ও উন্নয়নে বিশেষ অবদান রাখছে প্রতিষ্ঠানটি। দেশ ও জাতির সেবা করাই তাদের মূল লক্ষ্য। যার জন্য মিশুক হোটেলসহ তাদের এই রেস্টুরেন্ট পর্যটক ও স্থানীয়দের হৃদয়ের মণিকোঠায় স্থান পেয়েছে। তাই পর্যটক ও স্থানীয়দের এই আত্মবিশ্বাস ধরে রাখতে কর্তৃপক্ষ বদ্ধপরিকর।
এখানে ইফতার করতে আসা সাংবাদিক ওয়াহিদ রুবেল, এখানকার ইফতার ভেজালমুক্ত। স্বাদে অতুলনীয়। দামও নাগালের মধ্যে। যার জন্য প্রতিদিন তিনি এখানে ছুটে আসেন। তার মতো বিসিবির তালিকাভুক্ত আম্পায়ারস ও স্কোরার জাহেদ এবং শাহ নিয়াজ জানান, এখানকার ইফতার এর দাম কম। পাশাপাশি মানও খুবই ভাল। হোটেল মিশুকের ফুড এন্ড বেভারেজ ম্যানেজার রুমেল আহমদ জানান, পর্যটকদের সাথে আমাদের সম্প্রীতির মেলবন্ধন তৈরি হয়েছে অনেক আগে থেকেই। এখানকার এক ঝাঁক নবীন-প্রবীণ চৌকষ কর্মীদের নিরলস পরিশ্রমের জন্য তা সম্ভব হয়েছে। পর্যটকদের পাশাপাশি স্থানীয়দের প্রিয় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে এই হোটেল। কারণ আমরা ব্যবসায় চেয়ে মানুষের আস্থা অর্জনকে মূল্য দিয়েছি বেশি। রেস্টুরেন্টের ক্যাশিয়ার মোঃ হানিফ জানান, প্রতি বছরের ন্যায় এবারও ইফতার আয়োজনে আমরা স্বকীয়তা বজায় রেখেছি। মানুষের স্বাস্থ্য ও রুচির কথা মাথায় রেখে এখানকার সব খাবার তৈরি করা হয়। এসব খাবারে পাওয়া যাবে দেশীয় ও পাশ্চাত্যের ছোঁয়া। দামটাও সাধ্যের মধ্যে রাখা হয়েছে।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com