আন্তর্জাতিকখেলা

মেসিদের আজ ঘুরে দাঁড়ানোর লড়াই

90views

চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলান ও বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে একই গ্রুপে। তিন ম্যাচ শেষে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে লিওনেল মেসির ক্লাব বার্সেলোনা। বড় কোনও অঘটন না ঘটলে পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত মেসিদের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ বাংলাদেশ সময় রাত ১১টা ৫৫ মিনিটে স্লাভিয়া প্রাহার মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে।

গত শনিবার লা লিগায় লেভান্তের কাছে এগিয়ে গিয়েও হারের পরে মঙ্গলবারের চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে কিছুটা চাপে বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে। প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্রের দল স্লাভিয়া প্রাহা। যারা গ্রুপ ‘এফ’-এ তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবার পিছনে। কিন্তু তা সত্ত্বেও ভালভার্দেকে তাড়া করে চলেছে লেভন্তে ম্যাচে দ্বিতীয়ার্ধে সাত মিনিটের মধ্যে তিন গোল খাওয়ার বিষয়টি।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে ভালভার্দে বলছেন, ‘এমনিতেই বার্সা হারলে কড়া সমালোচনা হয়। এবারেও হচ্ছে। সঙ্গে এটাও ঠিক। প্রতিবার আমরা দুর্দান্ত ভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছি। এ বারও সেটাই করার প্রস্তুতি চলছে।’

প্রথম পর্বের ম্যাচে চেক প্রজাতন্ত্রে গিয়ে ২-১ জিতে ফিরেছিল বার্সেলোনা। মেসিদের শিবির যখন লেভান্তের বিরুদ্ধে হারের পরে সমালোচনায় বিদ্ধ, স্লাভিয়া প্রাহা তখন ক্যাম্প ন্যু-তে খেলতে আসছে চেক প্রজাতন্ত্রের দল বানিক অস্ত্রাভাকে ৪-০ হারিয়ে।

স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, এই ম্যাচে লেফ্ট ব্যাকে ফিরতে পারেন জর্ডি আলবা। রাইট ব্যাকে সের্খি রবের্তোর জায়গায় ফিরবেন নেলসন সেমেদো। স্টপারে জেরার পিকে। তাঁর সঙ্গী হতে পারেন ক্লেমেন্ত ল্যাঙ্গলেত বা স্যামুয়েল উমতিতির মধ্যে একজন। মাঝমাঠে বুস্কেৎস, ফ্রেঙ্কি দে ইয়ং ও আর্থার মেলো। আক্রমণে চোটের কারণে নেই লুইস সুয়ারেজ। তাই গোলের জন্য মেসি, গ্রিজম্যান ও উসমান দেম্বেলে ভরসা বার্সা শিবিরে।

Leave a Response