1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

মোবাইল ব্যবহারে অতিরিক্ত ১ শতাংশ সারচার্জ আরোপ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫
  • ১০ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
মোবাইল ফোনের ব্যবহারের ওপর ১ শতাংশ হারে সারচার্জ আরোপ করে উন্নয়ন সারচার্জ ও লেভি (আরোপ ও আদায়) বিল ২০১৫ জাতীয় সংসদে উত্থাপিত হয়েছে।
মঙ্গলবার সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি উত্থাপন করেন। উত্থাপনের পর বিলটি পরীক্ষা করে প্রতিবেদন দেওয়ার জন্য তা অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে পাঠানো হয়।
বিলে বলা হয়েছে, মোবাইল ফোন কোম্পানিগুলো গ্রাহকদের কাছ থেকে যে বিল নিচ্ছে তার সঙ্গে ১ শতাংশ সারচার্জ যোগ হবে। সরকার মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে এই সারচার্জ আদায় করবে। মোবাইল ফোনে যত ধরনের সেবা রয়েছে তার সবগুলোর ওপরই এই সারচার্জ প্রযোজ্য হবে।
বিলের উদ্দেশ্য ও কারণ সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, ২০১৪-১৫ সালের বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী জাতীয় সংসদে মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে সারচার্জ আরোপের কথা বলেছিলেন। এ থেকে যে টাকা পাওয়া যাবে তা শিক্ষা খাতে ব্যয় করা হবে বলে অভিমত দিয়েছিলেন।
মন্ত্রী আরও বলেন, মাত্র ১ শতাংশ সারচার্জ আরোপ করা হলে তা কারও জন্য অধিক করভার হিসেবে বিবেচিত হবে না। এ থেকে প্রায় ১৪০ কোটি টাকা আদায় করা সম্ভব হবে।
এর আগে বিকেল পাঁচটার পর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের সপ্তম অধিবেশন শুরু হয়। তার আগে বিকেল সাড়ে ৪টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী অধিবেশন ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

বিল উত্থাপন শেষে সংসদের অধিবেশন কাল বুধবার বিকেল ৫টা পর্যন্ত মুলতবি করা হয়।

সুত্র-শীর্ষ নিউজ

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com