1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

রাজনৈতিক দলগুলোকে ‍আলোচনায় বসাতে উদ্যোগ নিতে চায় যুক্তরাষ্ট্

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০১৫
  • ৪১ দেখা হয়েছে
images_87121শীর্ষ নিউজ : বাংলাদেশে সর্বশেষ অনুষ্ঠিত ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচন নিয়ে মর্কিন যুক্তরাষ্ট্রের অবস্থান বদলায়নি। দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ আলোচনা শুরু হওয়া প্রয়োজন। দলগুলো চাইলে এই আলোচনার উদ্যোগ নিতে রাজি আছে যুক্তরাষ্ট্র। কথাগুলো বলেছেন ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট।
বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন মার্কিন এ রাষ্ট্রদূত। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার কার্যালয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দুই দেশের দ্বি-পাক্ষিক বিষয় নিয়ে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের এ রাষ্ট্রদূত। বৈঠকে বাণিজ্য, সু-শাসন, মানবপাচার রোধে করণীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এসময় সম্প্রতি বিশ্বব্যাংক বাংলাদেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হিসাবে স্বীকৃতি দেয়ায় পররাষ্ট্র মন্ত্রীকে অভিনন্দন জানান বার্নিকাট।
এ বিষয়ে গণমাধ্যমকে বার্নিকাট বলেন, এটা বাংলাদেশের জন্য সু-খবর। এমন দিনের জন্য বাংলাদেশকে অভিনন্দন। ভবিষ্যতে যাতে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারে, সেজন্য যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে শুভকামনা রইল।
বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে তিনি বলেন, রাজনৈতিক বিষয়টি বাংলাদেশের নিতান্তই অভ্যন্তরীণ বিষয়, বাংলাদেশ নিজেই এই সমস্যা সমাধান করতে সক্ষম। তারপরেও, রাজনৈতিক দলগুলো প্রয়োজন মনে করলে, তাদের মধ্যে দূরত্ব কমাতে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র।

তিনি আরও বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র তার অবস্থান বদলায়নি।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com