1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

রামুতে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ শুরু

  • আপডেটের সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৮ দেখা হয়েছে

সোয়েব সাঈদ, রামু :
রামু উপজেলায় ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ শুরু হয়েছে। গতকাল রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ২দিনব্যাপী এ মেলায় ১৪ টি স্টল অংশ নিচ্ছে। সকালে মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন।
এতে অন্যান্যদের মধ্যে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহবুবল করিম, রশিদনগর ইউপি চেয়ারম্যান আবদুল করিম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রামু শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবদুল আজিম, ব্যবসায়ি গিয়াস উদ্দিন, রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেন, ছড়াকার ও সাংবাদিক দর্পণ বড়–য়া, সাংবাদিক খালেদ শহীদ উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, তথ্যপ্রযুক্তির উন্নতির কারনে দেশেরও অভাবনীয় উন্নয়ন হচ্ছে। তাই এ ধরনের ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ আয়োজন সরকারে একটি যুগোপযোগি উদ্যোগ। এ আয়োজনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী সহ সকল পেশার মানুষের অংশগ্রহন থাকা প্রয়োজন। এতে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও ইন্টারনেট ব্যবহারের উপর গুরুত্বারোপ করা হয়।
মেলায় ইউনিয়ন ডিজিটাল সেন্টার, স্বাস্থ্য অধিদপ্তর, এলজিইডি, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, একটি বাড়ি একটি খামার প্রকল্প, সমাজসেবা অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, আনসার-ভিডিপি, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, মেরংলোয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি মোবাইল সেবাদানকারি সংস্থা এয়ারটেল, গ্রামীনফোন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ১৪ টি ষ্টল অংশ নিচ্ছে।
মেলায় ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। আজ ১০ সেপ্টেম্বর মেলার সমাপণীতে সরকারি-বেসরকারি ই-সেবা প্রদর্শনী, ইউডিসি কর্তৃক প্রযুক্তির সেবা ও ইন্টারনেটের সুবিধা প্রদান, প্রাথমিক ও মাধ্যমিক স্তুরে শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম ও ডিজিটাল বাংলাদেশ কন্টেট ব্যবহার নিয়ে সেমিনার, কুইজ, গেইমিং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজকরা।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com