রামুতে ব্র্যাক ওয়াশ কর্মসূচি কর্তৃক নির্মিত ওয়াশ জোন উদ্বোধন

বার্তা পরিবেশক

রামু উপজেলার আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয়ে ব্র্যাক ওয়াশ কর্মসূচি কর্তৃক নির্মিত ছেলে মেয়েদের জন্য পৃথক ওয়াশ জোন গতকাল উদ্বোধন করেন রাজারকুল  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আরিফউল্লাহ। আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর উপজেলা ম্যানেজার (ব্র্যাক ওয়াশ কর্মসূচি) মুহাম্মদ আতিকুর রহমান।

উদ্বোধন পরবর্তী অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমানুল হক এর সভাপতিত্বে ও কর্মসূচির সংগঠক মোহাম্মদ নুরুল হকের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে ব্র্যাক ওয়াশের ভুঁয়শী প্রংশসা করেন ও ছেলে মেয়েদের পরিষ্কার পরিচ্ছন্ন ও ওয়াশ জোন সঠিকভাবে ব্যবহারের গুরুত্বারোপ করেন। তিনি বলেন এ ধরনের একটি আধুনিক ওয়াশ জোন করে দেয়ার জন্য ব্র্যাক কর্তৃপক্ষকে অনেক ধন্যবাদ জানান। বিশেষ অতিথি তার বক্তব্যে বলেছেন, সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিওরা উন্ননয়মূলক কাজ করে যাচ্ছে। ব্র্যাক স্কুল পর্যায়ে এ ধরণের উদ্যোগ নেয়ায় তিনি ধন্যবাদ জানান। কক্সবাজার সদর উপজেলা ম্যানেজার (ব্র্যাক ওয়াশ কর্মসূচি) মুহাম্মদ আতিকুর রহমান বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক শিক্ষার পাশাপাশি ওয়াটার, স্যানিটেশন, হাইজিক বিষয়ে ছাত্র-ছাত্রীদের বিশেষ জ্ঞান থাকা জরুরি। এর মাধ্যমে শিক্ষা গ্রহন করে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পরিবারে এবং সমাজে পরিষ্কার পরিচ্ছন্নতার উপর জ্ঞান লাভ করবে এবং বিশ্বের উন্নত দেশের মতো আমাদের দেশ এগিয়ে যাবে।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
চেয়ারম্যান : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com

© 2016 allrights reserved to Sarabela24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com