1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

রামুতে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে ইফা’র আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫
  • ৬১ দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি :
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী বলেছেন, মহানবী হযরত মুহাম্মদ (স.) ছিলেন বিশ্ব শান্তির অগ্রদূত। মদিনা সনদের মাধ্যমে তিনি অসাম্প্রদায়িকতা, ভ্রাতৃত্ব ও পরমত সহিঞ্চুতার যে আদর্শ স্থাপন করেছিলেন, তার দৃষ্টান্ত মানবজাতির ইতিহাসে দ্বিতীয়টি নেই। অথচ ইসলামের নামে কিছু বিপদগামী লোক বোমাবাজি ও হত্যাযজ্ঞের মাধ্যমে বিশ্বব্যাপী নবীজির সেই মহান আদর্শকে কলুষিত করে যাচ্ছে। এতে ইসলাম ধর্ম ও মুসলমান জাতি অন্য ধর্মের লোকদের কাছে হেয় হচ্ছে। তাই সন্ত্রাসের কুফল ও ইসলামের মূল আদর্শের বিষয়টি জনগনকে তুলে ধরতে হবে। এক্ষেত্রে নবীজির প্রতিনিধি হিসেবে আলেম ও ইমামদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
রামুতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন রামু উপজেলার শাখার উদ্যোগে আয়োজিত র‌্যালী পূর্ববর্তী প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
বৃহষ্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজারকুল মাছুমিয়া ইসলামিয়া ছুন্নিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ উল্লাহ নকশাবন্দী। এতে মূখ্য আলোচক ছিলেন, কলঘর আবুবকর ছিদ্দিকী বালিকা মাদ্রাসার সহকারি সুপার মাওলানা রেজাউল করিম রিজভী।
শুরুতে স্বাগত বক্তব্য ইসলামি ফাউন্ডেশন রামু উপজেলার দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার মো. সাইফুদ্দিন খালেদ। আরো বক্তব্য রাখেন, পানিরছড়া ষ্টেশন জামে মসজিদের খতিব মাওলানা মমতাজ আহমদ, রামু বাজার কাপড়পট্টি জামে মসজিদের খতিব মাওলানা আমানুল হক, জামছড়ি জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ মো. ফোরকান, রাজারকুল মধ্যঘোনারপাড়া জামে মসজিদের খতিব মাওলানা এসএম জামাল উদ্দিন আনছারী। অনুষ্ঠান পরিচালনা করেন, ইফা’র মডেল কেয়ারটেকার আবুবকর ছিদ্দিক। অনুষ্ঠানে ক্বেরাত, হামদ, না’ত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এতে মোনাজাত পরিচালনা করেন, রামু হাসপাতাল উত্তর গেট জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম ফারুকী।
সভা শেষে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজীর নেতৃত্বে নবী দিবসের একটি র‌্যালী উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে চৌমুহনী ষ্টেশন প্রদক্ষিন করে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com