কক্সবাজারলীডশিক্ষা

রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে স্কাউট ডে ক্যাম্প ও দীক্ষানুষ্ঠান সম্পন্ন

12views

সোয়েব সাঈদ, রামু :
রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের স্কাউট ডে ক্যাম্প ও দীক্ষানুষ্ঠান-২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিদ্যালয় মাঠে সকালে দিনব্যাপী এ স্কাউট কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন।
বিদ্যালয়ের নির্বাহী পরিচালক কিশোর বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলা কমিশনার আ,ন,ম আজগর হোছাইন, রামু উপজেলা সম্পাদক সুকুমার বড়–য়া, দৈনিক আমাদের সময় ও দৈনিক কক্সবাজার প্রতিনিধি সোয়েব সাঈদ, বিশিষ্ট ব্যবসায়ি মোস্তাক আহমদ হেলালী।
দীক্ষানুষ্ঠান পরিচালনা করেন, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক স্কাউটার নুরুল আমিন। স্কাউট ডে ক্যাম্প ও দীক্ষানুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাখাওয়াত সুলতান, আসমাতুল এলা, শাওন দে শান্তা, অসীম বড়–য়া, মুসলেহ উদ্দিন, রমজান আলী, রেশমী আকতার, সাঈদা আকতার, জয়া শর্মা, সুপ্তা বড়–য়া, শাহ মোশাররাফা আল ফাতেমা, অফিস সহকারি দীপন বড়–য়া প্রমূখ উপস্থিত ছিলেন।
সকালে জাতীয় ও স্কাউট পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। শুরুতে বাঁকখালী উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের স্কাউট ও গার্ল ইন স্কাউট সহ মোট ৮৬ জনকে দীক্ষা প্রদান করা হয়। দীক্ষা প্রদান শেষে হাইকিংয়ের সেশন নেন বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলা কমিশনার আ,ন,ম আজগর হোছাইন। হাইক মাস্টার হিসেবে দায়িত্ব পালন করেন, বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা সম্পাদক সুকুমার বড়–য়া। সহযোগিতায় ছিলেন, কক্সবাজার জেলা রোভারের সিনিয়র রোভারমেট প্রতিনিধি রোভার তামজিদুল ইসলাম।
মধ্যাহ্নভোজ শেষে হাইকিং পর্ব অনুষ্ঠিত হয়। বাঁকখালী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে স্কাউট ও গার্ল ইন স্কাউটবৃন্দ ফিল্ড বুক ও কম্পাসের সাহায্যে হাইকিংয়ের যাত্রা শুরু করে। যা রামু উপজেলা পরিষদ চত্বর সংলগ্ন শহীদ মিনারে শেষ হয়। হাইকিং শেষে শিক্ষার্থীরা গোপন বার্তা উদ্ধার করে। পরে হাইক রিপোর্ট হাইক মাস্টারের কাছে উপস্থাপন ও জমা দেন। হাইকিং শেষে শিক্ষার্থীদের পাইওনিয়ারিংয়ের প্রশিক্ষণ দেয়া হয়। পাইওনিয়ারিং প্রশিক্ষণে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের উৎসাহিত করেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীরা বিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছলে আনুষ্ঠানিকভাবে তাদের সনদপত্র প্রদান করা হয়।

Leave a Response