কক্সবাজারলীড

রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলামকে সংবর্ধনা

124views

প্রেস বিজ্ঞপ্তি : এশিয়ার আট দেশের ৪৫ জনকে নিয়ে গঠিত ‘সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের’ নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচএম নজরুল ইসলাম। ইতোমধ্যে তিনি ভারতের কলকাতায় অনুষ্ঠিত প্রথম সম্মেলনে অংশগ্রহণ করে দেশে ফিরেছেন।
সাউথ এশিয়া ইয়ুথ ফোরামের সদস্য নির্বাচিত হওয়ায় নজরুল ইসলামকে সংবর্ধনা দিয়েছে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার। এ উপলক্ষ্যে বুধবার সন্ধ্যায় হোটেল সৈকতস্থ রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাবেক সভাপতি আরফাতুল মজিদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজিম নিহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এমএ আজিজ রাসেল, এস্তে ফারুক, সাইফুল ইসলাম, মো. ফরিদ, মুহিব্বুল্লাহ মুহিব, মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম শামস, তারেকুর রহমান, মো. ফয়সাল ও সাকিবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি এইচএম নজরুল ইসলাম জানান, কলকাতার পর সাউথ এশিয়া ফোরামের ২০২০ সালের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে কক্সবাজারে। কক্সবাজারের পর্যটনকে বিশ্ব দরবারে তুলে ধরতে এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সভাপতির বক্তব্যে আরফাতুল মজিদ বলেন, সাউথ এশিয়া ফোরামের মত একটি সংগঠনে রিপোর্টার্স ইউনিটির সভাপতি সদস্য নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত। এটি একটি মাইলফলক হয়ে থাকবে। এই অর্জনের ধারা আগামীতেও অব্যাহত থাকুক।
তিনি আরও বলেন, নতুন প্রজন্মের সংবাদকর্মীরা সবক্ষেত্রে বঞ্চিত হচ্ছে। প্রশিক্ষণ না পাওয়ার কারণে অনেকে মূলধারার সাংবাদিকতার সাথে সংযুক্ত হতে পারছে না। কিন্তু সাংবাদিকতায় আগামীদিনে যে চ্যালেঞ্চ অপেক্ষা করছে সেগুলো মোকাবেলার জন্য নিজেদেরকে দক্ষ হিসেবে গড়ে তুলতেই হবে। এরজন্য দরকার বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার সারা বছর এই কাজটি করবে। তিনি নিজেদের স্বার্থে সকল তরুণ সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানান।

Leave a Response