রেফারির ‘চুরি’র বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ আর্জেন্টিনার

কক্সবাজার আলো ডেস্ক

চিরপ্রতিদ্বন্দী ব্রাজিলের কাছে হেরে এরই মধ্যে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। ২-০ ব্যবধানে ওই ম্যাচে হারের পরই রেফারিকে নিয়ে অভিযোগ জানিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। নিজেদের পাওনা দুইটি পেনাল্টি দেননি বলে রেফারির বিরুদ্ধে অভিযোগ ছিলো তার।

এবার ওই একই অভিযোগে দক্ষিণ আমেরিকান ফুটবল আ্যসোসিয়েশনের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করেছে আর্জেন্টিনা ফুটবল আ্যসোসিয়েশন। পুরো ম্যাচেই তারা পক্ষপাতিত্বের স্বীকার হয়েছেন বলে দাবি তাদের।

এক বিবৃতিতে তারা বলে, ‘আমরা যেই অভিযোগটা করছি সেটা ম্যাচের পরপরই করা হয়েছে। আমাদের কাছে প্রমাণ আছে যে রেফারি পুরো ম্যাচেই আমাদের বিরুদ্ধে সিদ্ধান্ত দিয়েছেন। ম্যাচে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সময় ভিএআর ব্যবহার করা হয়নি। যা অবশ্যই ম্যাচের সিদ্ধান্তে বড় ভূমিকার রেখেছে।’

এতো বড় ম্যাচ পরিচালনা করার মতো সক্ষমতা রেফারি রড্ডি জেমব্রানোর ছিলো না বলে মনে করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। বড় ম্যাচের চাপ সামলাতে না পেরেই এমন ভুল সিদ্ধান্ত নিয়েছেন ঐ ইকোয়েডিরেয়িান রেফারি, এমনটাই দাবি তাদের।

ওই বিবৃতিতে আরো বলা হয়, ‘এমন বড় ম্যাচের ট্যাকনিকাল সিদ্ধান্ত নেওয়ার সক্ষমতা রেফারির ছিলো না। তার ভুলগুলো মাঠের খেলোয়াড়, অফিশিয়াল, দর্শক কারোই চোখ এড়িয়ে যায় নি। এখানে কিছু রাজনৈতিক বিষয় কাজ করেছে। হাফ টাইমে রেফারিকে ব্রাজিলিয়ান দর্শকদের কাছে ল্যাপ অফ অনারে তাকে দেখা যায়।’

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com