1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
টেকনাফে ১ কেজি ক্রিষ্টাল মেথসহ রোহিঙ্গা আটক সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ সামগ্রি ও খাবার ‍দিল স্বেচ্ছাসেবী সংগঠন বেটার টুগেদার বিডি বেগম খালেদা জিয়া’র রোগমুক্তি কামনায় কক্সবাজারে দোয়া মাহফিল করোনায় আরও ৪৫ প্রাণহানি, শনাক্ত ১২৮৫ কলাতলী থেকে ১ লক্ষ ২০ হাজার ইয়াবাসহ মা ও ছেলে আটক দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত: আইইডিসিআর আমরা একে অপরের অত্যন্ত আপন: শেখ হাসিনাকে মমতা আব্দুল মোনাফের বাবার মৃত্যুতে টেকনাফ সমিতি ইউএই’র শোক প্রকাশ খলিলুর রহমান সিভাসু’র অফিসার সমিতির সভাপতি মনোনীত হওয়ায় টেকনাফ সমিতি ইউএই’র  অভিনন্দন রমজান উপলক্ষে বাংলাদেশকে ৫০ টন খাদ্য সহায়তা দিয়েছে আমিরাত সরকার

লক্ষ্মীপুরে পুরনো মিষ্টি খেয়ে শিশুসহ শতাধিক অসুস্থ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০১৫
  • ৫৯ দেখা হয়েছে
শীর্ষ নিউজ : 
লক্ষ্মীপুরের কমলনগরের চরমার্টিন গ্রামে পুরাতন মিষ্টি খেয়ে অসুস্থ হয়ে  পড়েছেন নারী-শিশুসহ শতাধিক মানুষ।
গতকাল দুপুর থেকে (আজ) বৃহস্পতিবার সকাল পর্যন্ত এসব মানুষ ডায়রিয়া, পেটব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে কমলনগরের করইতলা হাসপাতাল ও লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা  নিচ্ছেন।
স্থানীয় মুন্সির হাট বাজারে অবস্থিত মায়ের দোয়া হোটেল আল মদিনা এন্ড রেষ্টুরেন্ট থেকে মিষ্টি কিনে খাওয়ার পর  এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান এলাকাবাসী।
ঘটনার পর থেকে হোটেল মালিক হাসান পলাতক রয়েছে। এদিকে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কাজ করছে স্বাস্থ্য কর্মীরা। একই সঙ্গে অভিযুক্ত হোটেল ও মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান জেলার সিভিল সার্জন।
এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবারের লোকজন জানান, স্থানীয় মুন্সির হাট বাজারে অবস্থিত মায়ের দোয়া হোটেল আল মদিনা এন্ড রেষ্টুরেন্ট থেকে চরমার্টিন গ্রামের ছফি উল্লাহ, সফিকুল ইসলাম, আবু জাহের, ওসমান গণি, আব্দুল শহীদের বাড়িসহ কয়েকটি বাড়িতে মিষ্টি কিনে নেন আত্মীয় স্বজনরা। তা খাওয়ার পর থেকে এসব পরিবারের কারো ডায়রিয়া, কারো বমি আবার কারো পেট ব্যাথা শুরু হয়। এমনিভাবে ওই গ্রামের আশে পাশের শতাধিক মানুষের একই অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানান এলাকাবাসি।
পরে এসব আক্রান্ত রোগীরা বিভিন্ন ক্লিনিকে ভর্তি হন। এ দিকে মিষ্টি খেয়ে মানুষ অসুস্থ হওয়ার খবর পেয়ে ওই হোটেলে ভিড় জমান স্থানীয়রা। তবে হোটেল মালিকের খোঁজ পাওয়া যায়নি।
আক্রান্ত রোগীরা হলেন,জয়নব ভানু, রত্না, শেফালী,পারভীন, জমিলা, জুলেখা, নাছিমা, শিশু শাহীন, সাইমুন, রিশাদ, মীম, লামিয়া, সুজসহ শতাধিক।
লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা: গোলাম ফারুক ভূঁইয়া জানান, হোটেলে কয়েকদিন ধরে মিষ্টি থাকায় তা খাবার অনুপযোগী হয়ে বিষাক্ত হয়ে গেছে । এতে করে ওই মিষ্টি খাওয়ার পর ডায়রিয়া, পেটব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে কমলনগর ও সদর হাসপাতালে এ পর্যন্ত ৪০ জন রোগী ভর্তি হয়েছেন। তারা এখন আশঙ্কামুক্ত রয়েছে জানিয়ে সিভিল সার্জন বলেন, অভিযুক্ত মিষ্টি দোকানে সিলগালা ও মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com